পশুর হাট

সারা দেশের মতো কেরানীগঞ্জেও শুরু হয়েছে পশুর হাট

দেশের বিভিন্ন স্থানের মতো ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন স্থানে শুরু হয়েছে কোরবানী পশুর হাট। ঈদ কে সামনে রেখে গেল দু তিন ধরেই চলছে হাটের প্রস্তুতি,পশুর হাট বাশ খুটি লাগানোর কাজ, তার সাথে মাইকিং। তবে প্রস্তুতি আগে থেকে শুরু হলেও বিভিন্ন হাটে গরু আসা শুরু হয়েছে গত কাল থেকে এবং আজকে মোটামুটি হাট গুলোর অনেকাংশই গরু ছাগল মহিষে পরিপূর্ন হয়ে গেছে।

সরজমিনে গিয়ে কেরানীগঞ্জের বিভিন্ন হাট ঘুরে দেখা যায়, ট্রাকে এবং ট্রলারে করে গরু ছাগল আশা শুরু করেছে হাট গুলোতে।  তবে দেশী গরুর দাম চওড়া। গরু কম থাকার কারনে ইচ্ছেমতো দাম হাকছেন ব্যাপারীরা। হাটে বর্তমানে ক্রেতার সংখ্যা খুবি কম। তবে দাম যাচাই বাচাই করতে হাটে এসেছে অনেকে। অনেকে আবার পরিবার পরিজন নিয়ে ঘুরতে এসেছে।

জিনজিরা হাটে আগত এক ক্রেতার সাথে কথা বললে তিনি জানান, গরুর দাম গেল বাড়ের চেয়ে বেশি মনে হচ্ছে। আজকে প্রথম দিন তাই বেপারীরা উল্টা পাল্টা দাম চাচ্ছে। পরে দাম হয়তো কমতে পারে। তবে অন্য বাড়ের চেয়ে হাটে এবার কম গরু এসেছে।

সালাম নামে কুষ্টিয়ার এক ব্যাপারী নিউজ ঢাকার সাথে কথা বলার সময় জানান, গরুর দাম মোটেও বেশি না। আর কেজি দরে তো কোরবানীর গরু বিক্রি হয় না। কেজি দরে বিক্রি হয় আলু পটল। কোরবানীর গরু বিক্রি হয় স্বাস্থ্য দেখে , শরীরের রং দেখে।

ইজারাদাররা আশা করছেন দুই এক দিনের মধ্যই জমে উঠবে পশুর হাট গুলো। উল্লেখ্য কেরানীগঞ্জে মডেল থানার অধীনে ৫টি পশুর হাট বসে। হযরতপুর, খাড়াকান্দী, আটি, রুহিতপুর, জিনজিরা তে বসে এ হাট গুলো। আর কেরানীগঞ্জ দক্ষিন থানার আওতায় আমবাগিচা , হাসনাবাদ এবং রসুলপুর ও দড়িগাওয়ে বসে পশুর হাট।

এদিকে হাটে আগত ক্রেতা বিক্রেতার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য সর্বদা সচেষ্ট রয়েছে কেরানীগঞ্জের আইন শৃঙ্খলা বাহিনী। ঢাকা জেলা দক্ষিন ডিবির অফিসার ইনচার্জ জনাব শাহ জামান নিউজ ঢাকা কে বলেন, পশুর হাট গুলোতে যেন কোন রকম অরজকতা সৃষ্টি না হয় তার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে চকলেটের প্রলোভন দেখিয়ে শিশু ধর্ষণ চেষ্টা, অভিযুক্ত আটক

ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা গ্রামে টাকা ও চকলেটের প্রলোভন দেখিয়ে ৮ বছরের এক শিশুকে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!