জার্মানি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ধরাশায়ী জার্মানি

চার বছর আগে যে জার্মানি র কাছে বিধ্বস্ত হতে হয়েছিল তাদেরকে তাদেরই মাটিতে হারিয়ে পুরনো ক্ষতে প্রলেপ দিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবার হয়তো কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলতে পারে ব্রাজিলিয়ানরা।

মঙ্গলবার বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে গাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েছে তিতের দল।
প্রতিশোধের নেশায় মত্ত ব্রাজিল ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো। একাদশ মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে একা ডি-বক্সে ঢুকে পড়েন ফিলিপে কৌতিনিয়ো। কিন্তু শট না নিয়ে পাওলিনিয়োর দিকে দুর্বল পাস দিয়ে হতাশ করেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার।
এরপর বেশ কিছুক্ষণ একটানা জার্মান রক্ষণে চাপ ধরে রাখে অতিথিরা। কিন্তু তাদের আক্রমণগুলো কখনও ডি-বক্সের বাইরে কখনও ভিতরে ভেস্তে যাচ্ছিল। মাঝে পাল্টা আক্রমণে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান ব্রাজিলের ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে উড়িয়ে মারেন।
কিছুক্ষণ পর চিত্রপটে পরিবর্তন-গুছিয়ে ওঠা জার্মানি আক্রমণের পর আক্রমণ করতে থাকে। তবে ফলাফল একই। খেলার ধারার বিপরীতে ৩৬তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে বিনা বাধায় বল উড়িয়ে মারেন গাব্রিয়েল জেসুস।
পরের মিনিটে আর ব্যর্থ হননি জেসুস। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে জোরালো হেডে দলকে এগিয়ে দেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড। সোজাসুজি আসা বল কেভিন ট্রাপ ঠেকালেও রুখতে পারেননি।
দ্বিতীয়ার্ধের দশম মিনিটে দারুণ পাসিং ফুটবলে সুযোগ তৈরি করেছিল ব্রাজিল। রক্ষণের বাধা এড়িয়ে কৌতিনিয়োর বাড়ানো বল পেয়ে শট নেন উইলিয়ান। কিন্তু গোলমুখে ঠেকিয়ে দেন ডিফেন্ডার আন্তোনিও রুডিগার। কিছুক্ষণ পর দারুণ পজিশনে থেকে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন জেসুস।

আরো পড়ুন : কি করবেন? প্রিয় ফোনটিতে পানি ঢুকলে

 

যুগের সাথে তাল মিলিয়ে বেড়েই চলছে মোবাইল ফোন ইউজারের সংখ্যা। আজকাল স্মার্ট ফোন ছাড়া যেন আমাদের চলেই না। সাত থেকে সত্তর, সব বয়সী মানুষের জন্য মোবাইল নিত্ত প্রয়োজনীয়।অনেক সময় দেখা যায় অসতর্কতাবশত মোবাইল পানিতে পরে যায়। আর তাতেই দেখা দেয় বিপত্তি। এছাড়া ঝড় বৃষ্টির কবলে পরলে মোবাইলে পানি ঢুকা খুবই স্বাভাবিক।

এর জন্য অনেক কোম্পানীই ওয়াটার প্রুফ ফোন বানাচ্ছে। কিন্তু সেসব ফোনের দাম  সাধারন মানুষের নাগালের বাইরে। তাই ফোনটি যদি ওয়াটার প্রূফ না হয়ে থাকে চেক করে নিন নিচের…..

 

বিস্তারিত পড়তে ক্লিক করুন। 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিপজ্জনক’ মেসিকে নিয়ে সতর্ক বেনজেমা

এল ক্লাসিকো মানেই অন্যরকম আবহ। ধ্রুপদী ফুটবলে মোহিত হওয়ার অপেক্ষা। বিশ্বের অন্যতম সেরা দুটি দল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!