মানিকছড়িতে শোক দিবস পালিত

হামিদ আপন, খাগড়াছড়ি (মানিকছড়ি) প্রতিনিধি: ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছাসহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনে মানিকছড়িতে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কর্মসূচীর মধ্যে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুস্পমাল্য অর্পণ, হল রুমে আলোচনা সভা, যুব ঋণ বিতরণ, অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মাঝে অনুদান বিতরণ ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

১৫ আগস্ট রবিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসনিক সকল কর্মকর্তা,মুক্তিযোদ্ধা,
জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুধীজনের উপস্থিতিতে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তামান্না মাহমুদ,,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহনূর আলম। এ সময় সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ রাজ্জাক ,ভাইস চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বাবুল, ডলি চৌধুরাণী, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ সকল দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

পুস্পমাল্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে ম্যুরালের পাশে ২ টি বৃক্ষ রোপন করেন অতিথিরা।

পরে পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামান্না মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা। সভায় অতিথিরা শোকাবহ অাগস্টের স্মৃতিচারণ করেন। পরে শুরু হয় যুব ঋণ বিতরণ, অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের অনুদান বিতরণ। এতে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ২ জন যুবককের মাঝে ১লক্ষ, ৬০ হাজার টাকা ঋণের চেক ও ১০জন অস্বচ্ছল সংস্কৃতিসেবীর(শিল্পী) হাতে অনুদান বাবদ নগদ আড়াই হাজার টাকা হারে অনুদান বিতরণ করেন অতিথিরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!