৭ দফা দাবিতে লালপুরে কৃষক-শ্রমিকদের অবস্থান কর্মসূচি

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ “জাতীয় সম্পদ রক্ষা কর, বি-রাষ্ট্রীয়করণ বাতিল কর, শিল্প-শ্রমিক-কৃষক-চাষী রক্ষা কর” এই স্লোগানকে সামনে নাটোরের লালপুরে বাংলাদেশ আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল গেটের সামনে বন্ধকৃত রাষ্ট্রায়ত্ব পাটকল, চিনিকল চালু ও আধুনিকায়ন করাসহ ৭ দফা দাবিতে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের নর্থ বেঙ্গল সুগার মিলস শাখার প্রধান সমন্বয়ক সুকুমার চন্দ্র সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের প্রধান সমন্বয়ক ইব্রাহীম খলিল। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আখচাষী নেতা মাষ্টার মতিউর রহমান, আব্দুস সামাদ, হাফিজুর রহমান মাষ্টার, কার্তিক চন্দ্র প্রামানিক, শফি কামাল, শ্রমিক নেতা আবুল কালাম আজাদ, ফরহাদ হোসেন প্রমূখ।

এসময় বক্তারা জানান, বঙ্গবন্ধুর স্বপ্ন ও নীতি ছিল জনগণের কল্যাণে রাষ্ট্রায়ত্বখাত পরিচালিত হবে। তবে সরকার এই মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর স্বপ্ব ও আদর্শের বিপরীতে গিয়ে সামরিক ও বিএনপি-জামাত জোট সরকারের প্রদর্শিত বি-রাষ্টীয়করণ নীতির পথ অনুসরণ করে চিনি ও পাট শিল্প ধ্বংসে পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের অবিলম্বে সমস্ত রাষ্ট্রায়ত্ব পাটকল, চিনিকল চালু ও আধুনিকায়ন করে পুনরায় বন্ধ রাষ্ট্রীয়ত্ব পাট ও চিনিকল পুনরায় চালু করাসহ তাদের দাবি সমূহ মেনে নেয়ার আহবান জানান বক্তরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!