ভাসমান বেদে সম্প্রদায়ের ছেলেমেয়েদের মাঝে বই বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় ভাসমান বেদে সম্প্রদায়ের ছেলে মেয়েদের মাঝে বই বিতরণ করা হয়েছে। বন্দরের লাংগলবন্দ বাস স্ট্যান্ডের পাশে অস্থায়ী এই  সম্প্রদায়ের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে প্রাথমিক শিক্ষার বই বিতরণ করেন এলাকার স্থানীয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

মঙ্গলবার(২ ফেব্রুয়ারি) বিকেলে প্রায় ৩০ টি বই বিতরণ করা হয়।

ভাসমান এসকল শিক্ষা ও সংস্কারহীন ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে স্বেচ্ছায় এ উদ্যোগ গ্রহণ করে তারা। তাদের এ মুক্তপাঠশালায় শিক্ষার্থী সংখ্যা প্রায় ত্রিশ জন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী রিয়াদ হোসেন বলেন, শিক্ষা সকলের মৌলিক অধিকার। কিন্ত তারা অস্থায়ী হওয়ায় তারা অনেক সুবিধা থেকে বঞ্চিত।তাদের প্রাথমিক শিক্ষা নেওয়ার সুবিধাও হয়ে উঠে না। তাই তাদেরকে শিক্ষার আলোয় আলোকিত করতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের শিক্ষাই আমাদের এই উদ্যোগ গ্রহণের উৎসাহ ও সাহস যুগিয়েছে।আমাদের এই প্রচেষ্টা তাদের শিক্ষা গ্রহণের পথ সুগম করবে বলে আশা করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী মোঃশাখাওয়াত হোসেন স্বেচ্ছায় তাদের মাঝে বই বিতরণে আত্মনিয়োগ করতে পেরে নিজেকে নিয়ে গর্বিত বলে মতামত ব্যাক্ত করেন। এইরূপ কাজে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এছাড়াও ঢাকা কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী রহিত মিয়া,কবি নজরুল কলেজের শিক্ষার্থী নাঈম ইসলাম, মোঃসৈকত ও বই বিতরণ এ উপস্থিত ছিলেন।

নতুন বই পেয়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জগদীশপুর হতে নোয়াপাড়া রাস্তার বেহাল দশা, দেখার কেউ নেই

  শেখ জাহান রনি, (মাধবপুর) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার জগদীশপুর (তেমনিয়া) হতে নোয়াপাড়া পর্যন্ত রাস্তার …

error: Content is protected !!