সপ্তাহব্যাপী ‘আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট’ শুরু আজ

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের (আরসিবিসি) উদ্যোগে সপ্তাহব্যাপী ‘আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট- ২০২১’ শুরু হচ্ছে আগামীকাল সোমবার। এদিন সন্ধ্যা ৭ টা থেকে শুরু হয়ে চলবে ১১ জানুয়ারি পর্যন্ত। রাজশাহী কলেজের শিক্ষার্থীদের ক্যারিয়ার এবং বর্তমান ও ভবিষ্যতের জন্য নিজেকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলে কিভাবে সবার থেকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই বিষয়গুলো নিয়ে সঠিক দিকনির্দেশনার লক্ষ্যেই এই সামিটের আয়োজন করেছে সংগঠনটি।

ক্লাবের সভাপতি বেলাল হোসেন জানান, সামিটে পারসোনাল ডেভেলপমেন্ট নিয়ে কথা বলবেন মাশাহেদ হাসান সিমান্ত, সফট স্কিলস ফর জব নিয়ে কথা বলবেন এ.টি. এম. মসলেহ উদ্দিন, ক্যারিয়ার ইন ব্যাংকিং সেক্টর নিয়ে কথা বলবেন অরুপ কে. দাস, এম্পলয়বিলিটি স্কিলস নিয়ে কথা বলবেন এম. এ. মান্নান, ড. উলফাত হোসাইন ড. আহমেদ শেখ আসিফ, এন্ট্রেপ্রেনিউর নিয়ে মোঃ গোলাম জাকির হোসাইন, এঙ্কেরিং এন্ড ইভেন্ট হোস্টিং নিয়ে কথা বলবেন মৌসুমি মৌ এবং নিয়ে দেশের স্বনামধন্য কিছু কোম্পানির উদ্ধর্তন কর্মকতারা অনলাইন প্লাটফর্মে সেশন নিবেন।

ভার্চুয়ালি সামিটের প্রথমদিন প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হিসাববিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর মো: আব্দুল মজিদ, ব্যবস্থাপনা ও মার্কেটিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ সেরাজ উদ্দীন, ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রধান মোঃ আবুল হাসনাত, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ও আরসিবিসি’র উপদেষ্টা অনুতোষ কুমার প্রামানিক। সভাপতিত্ব করবেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ও আরসিবিসি’র উপদেষ্টা মোঃ গোলাম রাব্বানী।
সভাপতি বেলাল হোসেন আরো জানান, রাজশাহী কলেজ বিজনেস ক্লাব কলেজের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে সর্বদা অগ্রণী ভৃমিকা পালন করে চলেছে। জব ফেয়ার, বিজনেস ফেষ্টের মত মেগা ইভেন্ট আয়োজন করে আমরা আমাদের কার্যক্রমের স্বাক্ষর বহন করে চলেছি। তারই ধারাবাহিকতায় করোনা মহামারীর কথা মাথায় রেখে অনলাইনে আমাদের এবারের দ্বিতীয় আয়োজন। ঘরে বসে থেকেও আমরা ছাত্রছাত্রীদের দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখতে চায়। সংগঠনটির সাধারণ সম্পাদক মাশরুর মোস্তফা জানান, সপ্তাহব্যাপী আয়োজনে থাকছে নানান সব চমক। মানব সম্পদের উন্নয়নে শিক্ষা বিনোদন সবই এখন অনলাইন নির্ভর তাই আমাদের প্রোগ্রাম ও যথেষ্ট সাড়া জাগাতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকেই পড়াশোনার পাশাপাশি রাজশাহী কলেজের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলেছে সহযোগী সংগঠন রাজশাহী কলেজ বিজনেস ক্লাব (আরসিবিসি)। ভিন্নধর্মী সব মেগা ইভেন্ট আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছে এই সহযোগী সংগঠন। এরই ধারাবাহিকতায় রাজশাহী কলেজ বিজনেস ক্লাব নতুন আঙ্গিকে আয়োজন করতে যাচ্ছে সময়োপযোগী ভার্চুয়াল সামিট। ভিন্নধর্মী এই আয়োজনে সর্বাত্মক সহযোগীতা করছে রাজশাহী কলেজ প্রশাসন। প্রোগ্রামে অংশগ্রহনের জন্য শুরু হয়েছে অনলাইন রেজিষ্ট্রেশন। বিস্তারিত পাওয়া যাবে রাজশাহী কলেজ বিজনেস ক্লাবের অফিসিয়াল ফেইসবুক পেজ, গ্রুপ এবং ইভেন্টে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শেষ হলো “আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট”

স্টাফ রিপোর্টারঃ প্রতিষ্ঠার পর থেকেই পড়াশোনার পাশাপাশি রাজশাহী কলেজের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলেছে …

error: Content is protected !!