ভালোবাসায় সিক্ত নকলার ইউএনও

 

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান তাঁর কর্মজীবনের দু’টি বছর সুনামের সহিত নকলায় পূর্ণ করলেন। করোনা ভাইরাস (কোভিট-১৯) এর প্রাদুর্ভাব কালীন সময়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিরলস কাজ করায় সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নকলাবাসীর ভালোবাসায় সিক্ত হয়েছেন।

প্রবীণ ও প্রতিবন্ধী মানুষের কল্যাণে বিশেষ অবদান রাখায় ‘নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থা’র সম্মাননায় ভূশিত হয়েছেন তিনি। ‘নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থা’র সভাপতি আসাদুজ্জামান সৌরভ, সহ-সাধারণ সম্পাদক মো. নূর হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল আমিন ও সদস্য মো. মোশারফ হোসাইনসহ কয়েকজন সদস্য মিলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান-এর হাতে সম্মাননা স্মারক তুলেদেন।

তাছাড়া উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের ফেইসবুক পেইজে ও অগণিত ফেইসবুক ব্যবহারকারীর নিজ নিজ প্রোফাইলে ইউএনও জাহিদুর রহমান-কে শুভেচ্ছা, অভিনন্দন ও শুভকামনা জানিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন নকলার তরুণ সমাজ।

জাহিদুর রহমান ইউএনও হিসেবে নকলায় যোগদান করে তাঁর সততা, কর্মদক্ষতা, কর্ম তৎপড়তা ও সফলতায় সাধারণ মানুষ সহ সর্ব মহলে প্রশংসা অর্জনে সক্ষম হয়েছেন কাজ প্রিয় ইউএনও জাহিদুর রহমান।

শেরপুর জেলার নকলা উপজেলায় যোগদানের শুরু থেকেই বাল্য বিবাহ, ইভটিজিং, মাদকসহ সামাজিক অপরাধ প্রতিরোধে উদ্ভাবনী কাজের কারনে এবং অসহায়, দরিদ্র, শোষিত, বঞ্চিত, নির্যাতিত, প্রবীণ ও প্রতিবন্ধী মানুষের কল্যাণে তিনি নিবেদিত প্রাণ হিসেবে সকলের মাঝে প্রমাণিত হওয়ায় সর্ব মহলের প্রশংসার ব্যাক্তিতে পরিণত হয়েছেন তিনি। বিশেষ করে ভিক্ষুক পুনর্ভাসন ও ক্ষতিকর পলিথিন বন্ধে বিভিন্ন উদ্ভাবনী পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের কারনে তিনি সত্যিই প্রশংসা পাওয়ার দাবিদার।

করোনা কালীন সময়ে তথা এমন ক্রান্তিকালে তিনি উপজেজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান উপজেলার একজন যোগ্য অভিভাবকের পরিচয় দিয়েছেন। তিনি সততা, যোগ্যতা ও সাহসিকতার সহিত উপজেলায় প্রশাসনিক কর্মকতৎপড়তা চালিয়ে আসছেন। করোনা পরিস্থিতিতে তিনি যে ভূমিকা রেখেছেন, তাতে প্রশংসা করে শেষ করা যাবে না বলেও অনেকে ফেইসবুকের মাধ্যমে প্রকাশ করেছেন। তিনি যে, সত্যিকারেই নকলাকে ভালবেসে ফেলেছেন এর বহি:প্রকাশ তাঁর কৃতকর্মের মাধ্যমে ও নকলাবাসীর ভালোবাসায় ফুটে ওঠেছে।

উল্লেখ্য, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান নকলায় যোগদানের আগে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মরত ছিলেন।

এর আগে তিনি বান্দরবন জেলার জেলা প্রশাসক কার্যালয়ে রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিএস) হিসেবে, এরও আগে তিনি শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে গেছেন।

তিনি বিসিএস-এ এডমিন ক্যাডার হিসেবে প্রথম যোগদান করেন ২০১৩ সালের ১৫ জানুয়ারী তারিখে। আর নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান ২০১৮ সালের ১০ অক্টোবর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ব্যাংক এশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে ব্যাংক এশিয়ার ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। …

error: Content is protected !!