কেরানীগঞ্জ গার্মেন্টস

স্বাস্থ্যবিধি মেনেই চলছে কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর ব্যবসা

গত ২২ মার্চ করোনা ঝুকি বেশি থাকায় বন্ধ ঘোষনা করা হয় কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লী। রমজান মাসের শেষ দিকে সরকারের ঘোষনা অনুযায়ী কিছু দিনের জন্য দোকান খোলার সুযোগ পায় এখানকার ব্যবসায়ীরা। ঈদের পরে সকল স্বাস্থ্যবিধি মেনেই নিয়মিত খুলছে কেরানীগঞ্জ গার্মেন্সস পল্লীর দোকান পাট।

সরেজমীন কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর কালিগঞ্জ এলাকায় গিয়ে দেখা যায়, এখানকার ব্যবসায়ীরা সকল স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালনা করার চেষ্টা করছে। মাস্ক ছাড়া দুই একজনকে দেখা গেলেও অধিকাংশের মুখে মাস্ক রয়েছে। কম বেশি সব দোকানেই রয়েছে হ্যান্ড সেনিটাইজার। কাষ্টমার কম থাকায় সামাজিক দুরুত্ব মানতে সমস্যা হচ্ছে না।

বেশ কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা হলে তারা জানান, জীবন ও জীবিকা দুইটাই তাদের কাছে গুরুত্বপূর্ন। তাই তারা কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মেনেই ব্যবসা পরিচালনা করছেন।

এদিকে গার্মেন্সট পল্লীর ব্যবসায়ীরা যেন ঠিক মতো ব্যবসা পরিচালনা করে তার জন্য কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমবায় সমিতিরি পক্ষ থেকে নিয়মিত মাইকিং করা হচ্ছে এবং অন্যান্য্য সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক মুসলীম ঢালী বলেন, সরকার ও উপজেলা প্রশাসনের নির্দেশ মেনে আমরা কঠোর সচেতনতার মধ্য দিয়ে কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর ব্যবসা পরিচালনা করছি। আমাদের সমিতির পক্ষ থেকে বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে, বিøচিং পাউডার ছিটানো হচ্ছে, প্রতিটি মার্কেটে মাইকিং করা সহ আমরা সব ধরনের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি। আমাদের এই করোনা সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,লালপুরে মৃৎশিল্প বিলুপ্তির পথে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে গৃহকর্তার রহস্যজনক লাশ উদ্ধার

ঢাকার কেরানীগঞ্জে মো: মনির (২৭) নামে এক গৃহকর্তার লাশ উদ্ধার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। …

error: Content is protected !!