কমিউনিটি ক্লিনিকে

রাজশাহীতে কমিউনিটি ক্লিনিকে নিয়োগের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

সজিবুল ইসলাম হৃদয়, স্বাস্থ্য ডেস্কঃ রাজশাহীতে কমিউনিটি ক্লিনিকে ম্যাটস পাশকৃতদের (ডিএমএফ ডিগ্রিধারী ডিপ্লোমা চিকিৎসক) উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে পদ সৃষ্টি ও পদায়ন সহ ৪ (চার) দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে এবং রাজশাহী জেলা প্রশাসক কে মাধ্যম করে প্রধানমন্ত্রী বরাবর ও রাজশাহী সিভিল সার্জন কে মাধ্যম করে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে ম্যাটস শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস্ এসোসিয়েশন (বিডিএমএসএ) রাজশাহী মহানগর শাখা।

রবিবার (২৮ জুলাই) সকাল ১১ টায় রাজশাহী প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস্ এসোসিয়েশন, রাজশাহী মহানগর শাখার অায়োজনে ও রাজশাহী ম্যাটস্ পড়ুয়া শিক্ষার্থী, ডিএমএফ ডিগ্রিধারী বেকার ডিপ্লোমা চিকিৎসকদের অংশগ্রহণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে মাধ্যম করে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে সংগঠনটি।

এসময় উক্ত মানববন্ধনে অনন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিডিএমএসএ কেন্দ্রীয় সংসদের উপ-প্রচার ও প্রকশনা বিষয়ক সম্পাদক এবং রাজশাহী মহানগর শাখার সভাপতি রমজানুল মোবারক সাইম, রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক নুরে অালম কনক, সহ-সভাপতি সজিব ইমতিয়াজ, কৌশিক জুয়েল প্রমূখ।

মহানগর সভাপতি সাইম তার বক্তব্যে বলেন, কমিউনিটি ক্লিনিকে ডিপ্লোমা চিকিৎসক নিয়োগ দেয়া হলে মানুষ কোয়াকদের অপচিকিৎসার কবল থেকে মুক্তি পাবে, তাই প্রান্তিক জনগোষ্টির নুন্যতম চিকিৎসা সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিকে উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে ডিএমএফ ডিগ্রীধারীদের নিয়োগের জন্য প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও সংশ্লিষ্ট সকলের কাছে জোর দাবি জানাচ্ছি।

এ ছাড়া কমিউনিটি ক্লিনিকে ম্যাটস পাশকৃতদের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে পদ সৃষ্টি ও পদায়ন সহ ৪ (চার) দফা দাবীতে সারাদেশের ন্যায় রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাপাইনবয়াবগঞ্জ, পাবনা ও বগুড়া জেলাতেও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, সংগঠনটির ৪ (চার) দফা দাবি সমূহ গুলো হলো ১. কমিউনিটি ক্লিনিকে ম্যাটস হতে পাশকৃত ডিএমএফ ডিগ্রীধারী ডিপ্লোমা চিকিৎসকদের উপসহকারী কমিউনিটি অফিসারের পদে পদ সৃষ্টি ও পদায়ন। ২. বঙ্গবন্ধুর ৫ম বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-১৯৭৮) মোতাবেক উচ্চ শিক্ষা নিশ্চিত করা। ৩. মেডিকেল এডুকেশন অফ বাংলাদেশ নামে স্বতন্ত্র বোড গঠন ও ৪.ইন্টার্নশীপ ভাতা প্রদান।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে জনপ্রতিনিধিকে মারপিট করেছে উপসহকারী প্রকৌশলী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বোয়ালমারীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুকুল বোস বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারীতে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭তম …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!