চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি ভাড়াটিয়া পরিষদের

ইসমাইল হোসেন টিটুঃ চকবাজারে বাড়িওয়ালা ও কেমিক্যাল ব্যবসায়ীদের নিষ্ঠুরতায় ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ।

আজ শুক্রবার ২২ ফেব্রুয়ারি সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানায় ভাড়াটিয়া পরিষদের সাধারণ সম্পাদক মো. মোস্তফা।

মানববন্ধনে দাঁড়িয়ে তিনি বলেন, চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতরা বাড়িওয়ালা ও ক্যামিকেল ব্যবসায়ীদের নিষ্ঠুরতার শিকার। আবাসিক ভবনের মালিক কিভাবে দাহ্য পদার্থ কেমিক্যাল এর গোডাউন ভাড়া দিলেন এটা আমাদের কাছে বোধগম্য নয়। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের সুষ্ঠু তদন্তপূর্বক দোষী ভবন মালিকদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা উচিত। এবং অনতিবিলম্বে আবাসিক এলাকা থেকে কেমিক্যাল ব্যবসা সরিয়ে নিতে হবে।

তিনি আরো বলেন, ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টা গলির আহমেদ মেনশন এ ভয়াবহ অগ্নিকান্ডে ভবনের ভেতরে থাকা দর্য পদার্থের গোডাউনে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে করে ৮১ জনের অধিক লোক এ আগুনে পুড়ে মারা যায় এবং অসংখ্য লোক আহত হয়। ২০১০ সালের নিমতলী ট্র্যাজেডি তে প্রায় ১৫০ জন মানুষ পুড়ে মারা। সে সময় সরকারের তড়িৎ পদক্ষেপের ফলে দেশবাসীর মনে আশার সঞ্চার হয়েছিল। তারা ভেবেছিল ব্যবসায়ীরা আবাসিক এলাকায় আর কোন বিপজ্জনক ব্যবসা পরিচালনা করতে পারবে না। কিন্তু সেই একই ঘটনার পুনরাবৃত্তি দেখতে পেলাম আমরা। এই ঘটনার জন্য কেমিক্যাল ব্যবসায়ীরা দায়ী বলে আমরা মনে করছি। অগ্নিকাণ্ডে আহত নিহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের প্রতি আমাদের উদাত্ত আহ্বান জানাচ্ছি।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ভাড়াটিয়া পরিষদের সভাপতি মোঃ বাহারানে সুলতান বাহার, কেন্দ্রীয় নেতা দীপু মীর, মো. শামীম, মো. হাসান, জোসনা বেগম প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গাইবান্ধায় ১ টাকার বাজার সহায়তা কার্যক্রম 

  মো:শামসুর রহমান হৃদয়,গাইবান্ধা প্রতিনিধিঃএকদল শিক্ষার্থীর ঐকান্তিক প্রচেষ্টায় গড়েউঠা স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের গাইবান্ধা এর সহযোগিতায় …

3 comments

  1. It is perfect time to make a few plans for the longer term and it is
    time to be happy. I have learn this put up and if I could I
    want to counsel you some fascinating issues or suggestions.

    Perhaps you can write subsequent articles relating to this article.
    I wish to read more issues approximately it!

  2. Unquestionably imagine that that you stated. Your favourite reason seemed to be on the net the simplest factor to
    understand of. I say to you, I definitely get irked whilst people
    consider worries that they just don’t know about. You managed to
    hit the nail upon the top and outlined out the entire thing without having side effect ,
    folks can take a signal. Will likely be again to get more.
    Thanks

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!