কেরানীগঞ্জে নকল পণ্য তৈরির দায়ে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

কেরানীগঞ্জে নকল পণ্য তৈরির দায়ে সাত প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় নকল পণ্য , বৈদ্যুতিক তার, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বিক্রি করায় ৭টি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এম. জে. সোহেল জানান, বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে রোববার (৩০ জুন) দুপুর ১২টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত র‌্যাব-১০ এর একটি দল ঢাকার কেরাণীগঞ্জ ও বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে।

বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

এ সময় ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় নকল কসমেটিকস, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে মোট সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করেন।

এর মধ্যে জনসন বেবি লোশনের নকল কারখানাকে দেড় লাখ টাকা, ময়ূর ডিটারজেন্ট পাউডারকে দেড় লাখ টাকা, এম সি ভি. টেলিকমকে ৫০ হাজার টাকা, গ্লোরি জাফরান বিউটি সোপকে দুই লাখ টাকা, ফাইম ক্যাবলকে দুই লাখ টাকা, এ আর এন্টারপ্রাইজকে ৫ লাখ টাকা ও সানসিল্ক, ডাভ শ্যাম্পু নকল টিউব তৈরি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেন।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ২ লাখ ৩০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিকস জব্দ ও ধ্বংস করা হয়।

তিনি বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবত এই অসাধু ব্যবসায়ীরা নকল পণ্য, মোবাইলের ব্যাটারি এবং মবিল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

আরো পড়ুনঃ রাজধানীসহ সব বিভাগে ভারী বর্ষণ এর সতর্কতা, ভূমিধসের শঙ্কা

Check Also

শিশু সাহিল অপহরনের ছয় ঘন্টার মধ্যে অপহরনচক্র গ্রেফতার

শিশু সাহিল অপহরনের ছয় ঘন্টার মধ্যে অপহরনচক্র গ্রেফতার

মোঃ রুবেল পেশায় একজন ফল ব্যবসায়ী। তিনি তার স্ত্রী এবং সন্তানদের নিয়ে গোলাম বাজার সানোয়ার …