কেরানীগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ; আটক ১

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ভুল চিকিৎসায় রুমা আক্তার (২৫)  নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। গত শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাত ৩টায় দক্ষিণ কেরানীগঞ্জের আবদুল্লাহপুরে প্রাইভেট জাহানারা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।  তবে প্রসূতির মারা গেলেও বেঁচে যায় সদ্যভূমিষ্ঠ হওয়া নবজাতক। এ মৃত্যুর জন্য হাসপাতালের মালিক ডা. আবদুল হামিদ মোল্লার ভুল চিকিৎসা ও অবহেলাকে দায়ী করেছেন রোগীর স্বজনরা। রুমা দক্ষিণ কেরানীগঞ্জ থানার আবদুল্লাহপুর হাওড়াহাটি বেরীবাঁধ গ্রামের মৃত নছুর উদ্দিনের মেয়ে।

রুমার স্বামী হাবিবুর রহমান বলেন, শনিবার দুপুরে তার অন্তঃসত্ত্বা স্ত্রীর প্রসববেদনা শুরু হলে জাহানারা প্রাইভেট ক্লিনিকে নিয়ে আসি। রাতে নরমাল ডেলিভারিতে কন্যা সন্তান হয়। কিছু সময় পর রুমার স্ত্রীর প্রচুর রক্তক্ষরণ হয়। তখন গাইনি ডাক্তার না থাকায় সঠিক যথাযথ চিকিৎসা সেবার অভাবে মৃত্যু হয়েছে তার। আমি হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি। এ বিষয়ে হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ঘটনার পর হাসপাতাল পরিচালক ডা. আবদুল হামিদ মোল্লাকে আটক করা হয়েছে। গৃহবধূ রুমার লাশ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে।পাঠানো হয়েছে।  এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Check Also

ছাত্রলীগ

র‍্যাবের জালে ধরা পড়লো ছাত্রলীগ সাধারণ সম্পাদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র ছাত্র-জনতার উপর সশস্ত্র আক্রমণ ও বিস্ফোরক মামলার অন্যতম প্রধান আসামী দক্ষিণ …