একাডেমিয়া সপ্তম ইংরেজি মাধ্যমে গণিত অলিম্পিয়াডের বাছাই পর্ব অনুষ্ঠিত

ইংরেজি মাধ্যম স্কুল ‘একাডেমিয়া’ আয়োজিত সপ্তম ইংরেজি মাধ্যমে গণিত অলিম্পিয়াড-২০১৮ প্রতিযোগিতার বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ অক্টোবর) সকালে রাজধানীতে একাডেমিয়া স্কুলের নিজস্ব ৮ ক্যাম্পাসে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়।

ইংরেজি মাধ্যমে গণিত বাছাই পর্বে ঢাকা ও ঢাকার বাইরের সেরা ৩৭টি ইংরেজি মাধ্যম স্কুলের প্রায় ৩৫০০ শিক্ষার্থী অংশ নেয়। এ থেকে ৫০০ থেকে ৬০০ শিক্ষার্থীকে চূড়ান্ত পর্বে পরীক্ষা দিতে পারবে। ক্লাস ওয়ান থেকে ‘এ’ লেভেল পর্যন্ত সব ক্লাসের শিক্ষার্থীরা অংশ নিয়েছে বাছাই পর্বে।


গণিত অলিম্পিয়াডের বাছাই পর্বে নেওয়া অংশ নেওয়া শিক্ষার্থীরা

সপ্তম ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৮ এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ), মাদানি এভিনিউ, গুলশানের স্থায়ী ক্যাম্পাসে।

একাডেমিয়া আয়োজিত সপ্তম ইংরেজি মাধ্যম গণিত অলিম্পয়াড প্রতিযোগিতাটি স্পন্সর করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউআইইউ। প্রতিযোগিতাটির মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউিন।

আরো পড়ুন: কোন ষড়যন্ত্রই নৌকাকে হারাতে পারবে না।

 

বিদ্যুৎ ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন,কোনো ষড়যন্ত্রই নৌকা কে হারাতে পারবেন না। শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন তিনি এ কথা বলেন।

আজ (১২ অক্টোবর) কেরানীগঞ্জের কালীগঞ্জে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বিএনপি জামাতকে ভোট দিলে যেসব উন্নয়নমূলক কাজ হচ্ছে তা বন্ধ করে দিবে বিএনপি জোট । বিএনপি নেতা শূন্য ও কর্মী শূন্য হয়ে পড়েছে। তাদের নেত্রী খালেদা জিয়া এখন এতিমদের টাকা চুরির মামলায় জেলখানায় ।তার ছেলে তারেক জিয়া ২১ আগস্ট গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত আসামী। আগামী নির্বাচনে প্রমাণ করতে হবে যে শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী লীগের ঘাঁটি। আওয়ামী লীগের যেসব নেতা নির্বাচন করবো তাদের অবশ্যই সৎ, নিষ্ঠাবান হতে হবে ।

এমন কোন লোক কে নির্বাচিত করা যাবে না, যাদের দ্বারা আওয়ামী লীগ ক্ষতিগ্রস্ত হয়। মানুষ তাকেই ভোট দিবে যার মাধ্যমে দেশের শান্তি প্রতিষ্ঠা হবে এবং দেশের কোন ক্ষতি হবে না। বাংলাদেশের ছয় জন মানুষ নিয়ে তারা ঐক্য করছে। এ ঐক্যের মাধ্যমে তারা রাজনীতির ষড়যন্ত্র করছে। তাদের এ ষড়যন্ত বাংলার জনগণ মেনে নেবে না।

যারা নতুন ভোটার হয়েছে তারা বিশ্বাস করে যে, আগামী নির্বাচনে শেখ হাসিনার কোন বিকল্প নেই। সরকার দুই কোটি টাকা দিয়েছে তেঘরিয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য। যদি আওয়ামী সরকার আবার ক্ষমতায় না আসে তাহলে এসবের উন্নয়ন কোন কিছুই হবেনা। সম্মেলনে যুবলীগের সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় এমারত হোসেন কে শুভাঢ্যা ইউনিয়নের সভাপতি ঘোষণা করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন: ঢাকা ২ আসনের সম্ভাব্য সংসদ পদপ্রার্থী, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ,জনাব শাহীন আহমেদ। তিনি প্রত্যেকটি ঘরে ঘরে গিয়ে নসরুল হামিদ বিপুর উন্নয়নের তালিকা পৌঁছে দেয়ার জন্য ,প্রত্যেকটা নেতাকর্মীকে আদেশ প্রদান করেন ।

আজকে এগিয়ে যাচ্ছে কেরানীগঞ্জ। এলাকার প্রত্যেকটি রাস্তাঘাট নেতাকর্মীদের নিজ উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে বলেন। এবং প্রত্যেকটি ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে।

 

 

 

এমারত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য বক্তব্য রাখেন: কেরানীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হাজী মোঃ মাহমুদ আলম। এছাড়া আরো বক্তব্য রাখেন: দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, মিরাজুর রহমান সুমন, শুভাঢ্যা ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোঃ ইকবাল হোসেন,জিঞ্জিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, দক্ষিণ কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনিক ও ওয়াসিম প্রমুখ।

শুভাঢ্যা ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুরাদ হোসেন মেম্বারের নেতৃত্বে বিশাল একটি মিছিল নিয়ে সম্মেলনে উপস্থিত হন।

Check Also

স্কাউটস বন্যা ও ঘুর্ণিঝড়

কিশোরগঞ্জে স্কাউটস এর বন্যা ও ঘুর্ণিঝড় পরবর্তি উদ্ধার অভিযান প্রশিক্ষণ

কিশোরগঞ্জের মিঠামইনে ‘‘যথাযথ প্রস্তুতি, দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ …