১০ বছর পর চেয়ারম্যান পদে ইসমত আরার জয়

তৃতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে নড়াইল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ইসমত আরা। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ এর সাথে সম্পৃক্ত ভাবে জড়িয়ে আছে বর্তমানে তিনি নড়াইল জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি অল্প কিছু ভোটের ব্যবধানে হেরে গিয়েছিলেন। পরবর্তীতে ২০১৪ সালে নড়াইল জেলার তৃণমূল আওয়ামী লীগ থেকে নমিনেশন পেয়ে মাত্র ১৬ ভোটের ব্যবধানে তিনি হেরে গিয়েছিলেন।

তারপরও তিনি হাল ছাড়েননি ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আবার জয়ের আশা নিয়ে মাঠে নেমেছিলেন ২০১৪ সালের ১৬ ভোটের ব্যবধানে পরাজিত হয়ে ২০১৯ নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে সালে তিনি ১২ হাজারের বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

দীর্ঘদিনের রাজনৈতিক দক্ষতা সৎ এবং নিষ্ঠার সাথে থাকার কারণে জনগণ তাকে এই বিজয় অর্জনে সহযোগিতা করেছে। দুবার হারের পরেও তিনি থেমে থাকেনি জয়ের আশা নিয়ে মাঠে নেমেছেন লড়েছেন প্রতিপক্ষদের সাথে। দীর্ঘ ১০ বছর পরে ইসমত আরা নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

রেখেছেন ধৈর্যের এক বিরল দৃষ্টান্ত। অনুপ্রেরণা যুগিয়েছেন অনেক মহিলাদের। ধৈর্যের ফল যে মধুর হয় ইসমত আরা তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত । সফলতার সাথে নারীর দক্ষতা ও স্বনির্ভর হিসেবে পেয়েছেন সফল নারী উদ্যোগতা হিসাবে জাতীয় স্বর্ণ পদক, জয়িতা পুরস্কার, হয়েছেন জেলা পর্যায়ে সফল জননী, পেয়েছেন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক পুরস্কার।

হস্ত শিল্প ও কুটির শিল্পের মাধ্যমে গড়ে তুলেছেন বাংলাদেশ উন্নয়নের লড়াই (বাউল) এবং পল্লী জননী মহিলা সমিতি নামে এনজিও।
অসহায় ৫০০ মহিলাদের প্রশিক্ষণ প্রদান এবং আর্থিকভাবে লাভবানের সুযোগ ও কর্মক্ষেত্রে কর্মকাণ্ডের সুযোগ সৃষ্টি করেছেন ইসমত আরা। স্বামী হারিয়ে তার একমাত্র অবলম্বন সন্তানকে নিয়ে কর্মযজ্ঞ পরিচালনা করে যাচ্ছেন।

সন্তানকে গড়ে তুলেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে। বর্তমানে ইসমত আরা একমাত্র সন্তান নাইমুজ ইনাম নাইম বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সরকারি চাকরি করছেন, তার সুযোগ্য সন্তান ও পেয়েছেন জাতীয় পুরস্কার, পেয়েছেন ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, ৯০ টা দেশের মধ্য থেকে তিনি বাংলাদেশের হয়ে ইন্টারন্যাশনাল কান্ট্রি কনসেপ্ট নোট অ্যাওয়ার্ড পেয়েছেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নড়াইল জেলার সার্বিক উন্নয়ন করার লক্ষ্যে এবং নড়াইল সদর উপজেলা কে সুন্দর আধুনিক একটি উপজেলা করতে নড়াইল সদর উপজেলা বাসীর কাছে দোয়া চেয়েছেন নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা।

নিউজ ঢাকা

আরো পড়ুন,পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ নববধূ’র লাশ উদ্ধার

Check Also

স্কাউটস বন্যা ও ঘুর্ণিঝড়

কিশোরগঞ্জে স্কাউটস এর বন্যা ও ঘুর্ণিঝড় পরবর্তি উদ্ধার অভিযান প্রশিক্ষণ

কিশোরগঞ্জের মিঠামইনে ‘‘যথাযথ প্রস্তুতি, দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ …