হামিদ স্পোর্টস

হামিদ স্পোর্টস একাডেমির ‘ কে হবে মিস্টার কেরানীগঞ্জ

শিশু-কিশোরদের শারীরিক এবং মানসিক বিকাশে হামিদ স্পোর্টস একাডেমি কাজ করছে। এই একাডেমির উদ্যোগে এবার আরো একটি ব্যতিক্রমী স্পোর্টস কার্যক্রম শুরু করছে। কেরানীগঞ্জের যুবকদের শরীরচর্চার সমৃদ্ধ ইতিহাসকে মাথায় রেখে প্রথমবারের মতো হামিদ স্পোর্টস একাডেমির উদ্যোগে অনুষ্ঠিত হবে ‘মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতা-২০২৪।’ আগামী ১০ ফেব্রুয়ারি কেরানীগঞ্জে অনুষ্ঠিত হবে দিনব্যাপী এই প্রতিযোগিতা। 

কেরানীগঞ্জের ৪০ জন প্রতিষ্ঠিত বডিবিল্ডারদের সঙ্গে সারাদেশ থেকে আরো ৮০ জন প্রতিযোগীসহ মোট ১২০ জন এতে অংশ নেবেন। ৬টি ক্যাটাগরি- বডিবিল্ডিং আন্ত: কেরানীগঞ্জ, ম্যান ফিজিক আন্তঃ কেরানীগঞ্জ, উন্মুক্ত বডিবিল্ডিং ৬৫ কেজি, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ কেজি, উন্মুক্ত বডিবিল্ডিং ৭৫ প্লাস কেজি এবং উন্মুক্ত ম্যানস ফিজিক অংশ নেবেন বডিবিল্ডাররা।

স্থানীয় প্রতিযোগীদের উৎসাহিত করতে আরো একটি বাড়তি ক্যাটাগরিও রেখেছেন আয়োজকরা। এটিই আসলে প্রতিযোগিতার মূল আকর্ষণ ‘মিস্টার কেরানীগঞ্জ।’ যেখানে জিতলে ১ লাখ টাকা অর্থপুরস্কারের পাশাপাশি ক্রেস্টও জিতে নেয়ার ‍সুযোগ রাখা হয়েছে।

মোট সাড়ে ৮ লাখ টাকার প্রাইজমানি থাকছে হামিদ স্পোর্টস একাডেমির উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমী বডিবিল্ডিং এই প্রতিযোগিতায়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। যিনি এই একাডেমির মুল উদ্যোক্তা ও উপদেষ্টা।

শরীর গঠনে লাথি কাণ্ড ঘটানো জাহিদ হাসান শুভ মিস্টার কেরানীগঞ্জের আয়োজক। ২০২২ সালে বাংলাদেশ শরীর গঠন ফেডারেশন আয়োজিত জাতীয় প্রতিযোগিতায় ফলাফলে পক্ষপাতের অভিযোগ এনে এমন প্রতিবাদ করেন শুভ।

ফেডারেশনের বাইরে ব্যক্তিগত উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতা ফলাফলে নিরপেক্ষতার কথা বললেন কৃতি বডিবিল্ডার ও অন্যতম আয়োজক রুসলান, ‘আমরা ৫ জন সেরা বিচারক নিয়েছি। ফলাফলের ব্যাপারে আমরা সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিতের চেষ্টা করছি।’

শুভর লাথি কান্ডের পুরো দেশে ব্যাপক আলোড়ন তুলেছিল। সেই কান্ডের পর বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের কমিটির পালাবদল হয়েছে। অ্যাডহক কমিটি এখনো কোনো খেলা আয়োজন করতে পারেনি।

আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে আসন্ন প্রতিযোগিতা নিয়ে অবহিত করেন হামিদ স্পোর্টস একাডেমির পরিচালক সারওয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে মিস্টার কেরানীগঞ্জ প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক স্বর্ণপদকজয়ী সাবেক বডিবিল্ডার  রুসলান হোসেন, পরিচালক জাকির আহমেদ, নাসরিন পপি, একাডেমির পরিচালক (ক্রীড়া) তারিকুজ্জামান নান্নুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

আরো পড়ুনঃ কেরানীগঞ্জে আব্বা বাহিনীর বাড়ি দখল,১০মাস পর বাড়িতে ঢুকলো দম্পতি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

যুব ও ক্রীড়ার সংসদীয় কমিটিতে মাশরাফি ও সাকিব

যুব ও ক্রীড়ার সংসদীয় কমিটিতে রয়েছেন মাশরাফি ও সাকিব

দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক …

error: Content is protected !!