সারা দেশের ন্যায় কেরানীগঞ্জে শুরু হয়েছে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ ২০১৯

ফাইলোরিয়াসিস কৃমি নিয়ন্ত্রন ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সারা দেশের ন্যয় কেরানীগঞ্জেও জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ ২০১৯ উপজেলা উদ্ভোধনী সভা অনুষ্ঠিত।

গতকাল মঙ্গলবার দুপুরে জিনজিরা পি এম পাইলট স্কুল এন্ড কলেজের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মীর মোবারক হোসাইনের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রমথ রঞ্জন কুমার,উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফা ইয়াসমিন, উপজেলা শিক্ষা অফিসার মাজেদা সুলতানা, জিনজিরা ২০ শয্যা হাসপাতাল ইনচার্জ ডাঃ হাবিবুর রহমান, জিনজিরা পি এম পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা.আবু বকর সিদ্দিকসহ প্রমুখ

প্রধান অতিথির বক্তব্যে অমিত দেবনাথ বলেন, এবার ২৩ তম কৃমি সপ্তাহ পালন করা হচ্ছে, সরকার এই প্রথম ৫ থেকে ১৬ বছর বয়সী সকল ছেলে মেয়েদের কৃমির ঔষধ খাওয়ানোর পরিকল্পনা গ্রহন করেছেন। কৃমির ঔষধ খাওয়ানোর পরে সামান্য পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে তবে চিন্তিত হবার কোন কারন নেই । শুধু শিক্ষা প্রতিষ্ঠান নয়, কেরানীগঞ্জের প্রতিটি পাড়া-মহল্লা,গ্রাম গঞ্জের সকল কিশোর কিশোরী যেন কৃমির ঔষধ পায় তার জন্য উপস্থিত  সবাইকে কাজ করতে বলেন তিনি।

উদ্ভোধনী সভা শেষে উপস্থিত সকল ছাত্রদের কে কৃমিনাশক টেবলেট খাওয়ানো হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে ব্যবসায়ী হত্যাকান্ডে জড়িতদের বিচারের দাবীতে মানববন্ধন

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

স্কাউট উদ্ধার অভিযান

কিশোরগঞ্জে স্কাউটস এর অগ্নি নির্বাপন ও ভুমিকম্প পরবর্তী উদ্ধার প্রশিক্ষণ

‘‘যথাযত প্রস্তুতি দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট …

error: Content is protected !!