র‍্যাবের হামলার প্রতিবাদে জবিয়ানদের রাস্তা অবরোধ ও হুঁশিয়ারি

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: গত ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মিরপুরগামী উত্তরণ-২ বাসের শিক্ষার্থীদের ওপর র‍্যাবের অতর্কিত হামলার অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু এবং দ্রুত বিচারের দাবিতে রায়সাহেব বাজার মোড়ে রাস্তা অবরোধ করে আন্দোলনে নেমেছে জবি শিক্ষার্থীরা।

আজ ১৫ সেপ্টেম্বর (রবিবার) বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সকাল থেকেই রায়সাহেব বাজার মোড়ে অবস্থান নিতে শুরু করেন।বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ওপর র‍্যাব এমন অতর্কিত হামলা করতে পারে না।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের গায়ে হাত তোলা মানে দেশের গায়ে আঘাত করা। এসময় সাধারণ শিক্ষার্থীরা দাবি করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলার জন্য অতি দ্রুত ও নিরপেক্ষভাবে দায়ী র‍্যাব সদস্যদের বিচার করতে হবে।

প্রেস কনফারেন্স এর মাধ্যমে র‍্যাব- ১০ কে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের নিকট ক্ষমা চাইতে হবে।বিনা কারণে অতর্কিত হামলার ফলে যে ক্ষতি হয়েছের তার জন্য ক্ষতিপূরণ দিতে হবে। সেই সাথে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি এই হামলার ব্যাপারে দ্রুত উদ্যোগ নিতে দাবি জানান।

হামলার ঘটনায় জড়িত র‍্যাব সদস্যদের খুব দ্রুত বিচার করা না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি দেন সাধারণ শিক্ষার্থীরা।

এই ব্যাপারে র‍্যাব-১০ এর পরিচালক কর্তৃক এক বিজ্ঞপ্তিতে বলা হয়: আজ (১৫ সেপ্টেম্বর -রবিবার) দুপুর ১টায় র‍্যাব-১০ প্রেস কনফারেন্স এর মাধ্যমে উক্ত হামলার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্ষমা চাইবেন। ভবিষ্যতে যেন আর কখনো এমন কর্মকাণ্ড না হয় তা লিখিত দিবেন।স্থান: শহীদ মিনার প্রাঙ্গন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বহনকারী মিরপুরগামী উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার এর নিচে আসার পর সেখানে বাসের সামনে র‍্যাব-১০ এর একটি গাড়ি (ঢাকা মেট্রো চ – ৫৩২২৩৭) রাস্তার মাঝখানে দাঁড় করিয়ে লোক নামাতে থাকে।

এসময় বাসের সাধারণ শিক্ষার্থীরা রাস্তার মাঝখান থেকে র‍্যাবের গাড়ি সরানোর জন্য বললে র‍্যাব সদস্যদের সাথে শিক্ষার্থীদের কথা-কাটাকাটি শুরু হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে র‍্যাবের সদস্যরা অতর্কিত হামলা চালায় সাধারণ শিক্ষার্থীদের ওপর। তাদের হামলায় আহত হয় ৭ জন শিক্ষার্থী এবং তাদের মধ্যে গুরুতর আহত ছিল ১ জন। দ্রুত তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ফের চালু হয়েছে কেরানীগঞ্জের ভেঙে দেয়া ইটভাটাগুলো

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

৭ দিনেও উদ্ধার হয় নি স্বর্নালংকার ; হতাশ স্বর্ন ব্যবসায়ীরা

গত ১৭ জুন বুধবার ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর বাজার এলাকায়  নিউ আল আমিন জুয়েলার্সে ডাকাতির …

error: Content is protected !!