যুব ও ক্রীড়ার সংসদীয় কমিটিতে মাশরাফি ও সাকিব

যুব ও ক্রীড়ার সংসদীয় কমিটিতে রয়েছেন মাশরাফি ও সাকিব

দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান।

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের (গাজীপুর-২) সভাপতিত্বে গঠিত এই কমিটিতে সদস্য আছেন আট সংসদ সদস্য।

এদিন অধিবেশনে মোট ১৬টি সংসদীয় কমিটি গঠন করা হয়। গঠিত কমিটিগুলোর মধ্যে ১৪টি মন্ত্রণালয় সম্পর্কিত এবং দুটি সংসদ সম্পর্কিত স্থায়ী কমিটি।

এর মধ্যে মাশরাফি বিন মুর্তজা গত সংসদেও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন। অন্যদিকে সাকিব আল হাসান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সোমবার মাগরিবের নামাজের বিরতির পর সংসদের বৈঠক শুরু হলে জাতীয় পার্টির দুই সদস্য অনির্ধারিত আলোচনায় অংশ নেন। এরপর স্পিকার সংসদীয় স্থায়ী কমিটির গঠনের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীকে ফ্লোর দেন। চিফ হুইপের প্রস্তাব অনুযায়ী মন্ত্রণালয় সম্পর্কিত ১৪টি সংসদীয় স্থায়ী কমিটি কণ্ঠভোটে পাস হয়। পরে স্পিকার তার ক্ষমতাবলে সংসদ সম্পর্কিত দুটি কমিটি মনোনয়ন দেন।

এসব কমিটিতে একজন স্বতন্ত্র সংসদ সদস্য সভাপতি হয়েছেন। এছাড়া সদ্যবিদায়ী সরকারের চার মন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন।  দুইজন সংসদ সদস্য প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন। এছাড়া একাদশ সংসদের একাধিক সভাপতি দ্বাদশেও সভাপতি হয়েছেন। তবে তাদের বেশিরভাগের মন্ত্রণালয় পরিবর্তন হয়েছে।

আরো পড়ুনঃ বিএনপির কালো পতাকার মিছিল অবৈধ: কাদের

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!

সংরক্ষিত আসনে এমপি হতে চাওয়া নায়িকাদের ভিড়

মাস খানেক আগেই অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ আসরে প্রার্থী হতে অনেক তারকাই …

error: Content is protected !!