যথাযোগ্য মর্যাদায় কেরানীগঞ্জে পালিত স্বাধীনতার ৪৯তম দিবস

মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শোক-শ্রদ্ধা আর ভালোবাসায় সারা দেশের ন্যায় কেরানীগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান  স্বাধীনতার ৪৯তম দিবস। দিবসটি পালন উপলক্ষে কেরানীগঞ্জের বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ২৬ মার্চ মঙ্গলবার সকালে স্থানীয় মনু বেপারীর ঢালে নির্মিত শহীদ স্মৃতিস্তম্বে পুষ্পার্ঘ্য অর্পন করেন।

এরপর দিনের কর্মসুচী অনুযায়ী উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সংবর্ধিত করা হয়।

উপজেলা পরিষদ মাঠে দিনভর চলে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া উপজেলার জাজিরা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় দিনব্যাপী নানা কর্মসূচী।

এছাড়া উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ, কিন্ডার গার্টেন, মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান সকাল থেকেই শি¶ার্থীদের মাঝে বিভিন্ন ডিসপ্লে প্রদর্শন করা হয় স্বাধীনতা দিবসের বিভিন্ন প্রমান্য চিত্র তুলে ধরেন। পরে আলোচনাসভা,কবিতাবৃত্তি,নাচ-গান ও একাধিক নাটিকা প্রদর্শণ করে শিক্ষার্থীরা।

এ.এইচ.এম সাগর।

নিউজ ঢাকা

আরো পড়ুন,নবীনদের বরণ করলো রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জ উপজেলায় বাস্তবায়ন হচ্ছে বিষমূক্ত সব্জি উৎপাদনের ব্যাপক কার্যক্রম

নিরাপদ ও বিষমূক্ত সব্জি উৎপাদনের লক্ষ্যে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার হযরতপুর ইউনিয়নকে অন্তর্ভূক্ত করা হয়েছে সমনি¦ত …

error: Content is protected !!