রক্তের গ্রুপ নির্ণয়

ভাষা শহীদ স্মরণে কেরানীগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ভাষা শহীদ স্মরণে কেরানীগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও এইচ এস সি উত্তীর্ন শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট বিতরন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।ভাষা শহীদ স্মরণে কেরানীগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

সোমবার দিনব্যাপী কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের বাবুর গ্রাম ঈদগা ময়দান প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করে ‘সততা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের সহযোগিতায় ভাষা শহীদ স্মরণে আয়োজিত দিনব্যাপী এই কর্মসূচিতে প্রায় চার শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এছাড়াও এইচ.এস.সি উত্তীর্ন ৭ জন কৃতী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরন করা হয় ।নিজেদের রক্তের গ্রুপ পরীক্ষা করার জন্য এলাকার বাসিন্দাদের সকাল থেকেই ক্যাম্পে ভিড় করতে দেখা গেছে।

লাইনে দাঁড়ানো সামিনা বেগম বলেন, “আমার রক্তের গ্রুপ কি তা আমি এর আগে জানতাম না। তাই আজ এখানে এসে পরীক্ষার মাধ্যমে নিজের রক্তের গ্রুপ জানতে পেরে বেশ ভালো লাগছে।”জানা গেছে, যুবকদের উদ্যোগে গড়ে উঠা স্বেচ্ছাসেবী এই সংগঠন ‘সততা’। সংগঠনটি কেরানীগঞ্জ উপজেলায় বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পালন করে আসছে। । তারই ধারাবাহিকতায় সংগঠনটি ভাষার মাসে শহীদদের স্মরণে বিনামূল্যে  রক্তের গ্রুপ নির্ণয় ও কৃতী শিক্ষার্থীদের ক্রেস্ট বিতরন কর্মসূচির আয়োজন করেন।

দিনব্যাপী কর্মসূচি চলাকালে সততা এবং কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের অনেক সদস্য  উপস্থিত ছিলেন।এ বিষয়ে  সততা স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে মো: শাহাদাত হোসেন বিপ্লব  জানান,
“‘রক্ত দিয়ে বাংলা ভাষা পেয়েছি, লক্ষ শহীদের রক্তের বিনিময়ে পেয়েছি একটা দেশ। সেই শহীদদের স্মৃতি হৃদয়ে ধারণ করা উচিত এই প্রজন্মকে। তবেই দেশ এগিয়ে যাবে, সমাজ বদলে যাবে।”

আরো পড়ুনঃ একুশের প্রথম প্রহরে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের পুষ্পার্ঘ্য অর্পণ

Check Also

কেরানীগঞ্জে-দখলকৃত-বাড়ি-ফিরে-পেল-ভুক্তভোগী-পরিবার

কেরানীগঞ্জে আব্বা বাহিনীর বাড়ি দখল,১০মাস পর বাড়িতে ঢুকলো দম্পতি

ঢাকার কেরানীগঞ্জে আলোচিত আব্বা বাহিনীর হাতে দখল হওয়ার ১০ মাস পরে ঢাকা জেলা পুলিশ সুপারের …