ওবায়দুল কাদের

বিএনপির কালো পতাকার মিছিল অবৈধ: কাদের

বিএনপির কালো পতাকার মিছিল কর্মসূচিকে অবৈধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘অনুমতি ছাড়া ফ্রি স্টাইল কর্মসূচি নেওয়ার সুযোগ নেই। অনুমতি নেবে না, আর রাস্তায় ফ্রি স্টাইল কর্মসূচি করবে, আমরা মেনে নেব, তা মনে করার কোনো কারণ নেই।

আজ বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে যুক্তরাষ্ট্রসহ কেউই ত্রুটিপূর্ণ বলেনি—এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের ফলাফলের পর যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন, সর্বশেষ সংসদ অধিবেশনে মার্কিন রাষ্ট্রদূত প্রথম থেকে শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন এবং সংসদের প্রথম অধিবেশনেও যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের উপস্থিতি ছিলেন।

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে দৃশ্যত পরিকল্পনা হাতে নিয়েছে এবং প্রধানমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে দিয়েছেন বলে জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, ‘সরকার শুধু কথা বলছে, এমন নয়। সরকার অ্যাকশনে আছে।’
যারা আইন ভঙ্গ করবে, তারা যে–ই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন কাদের।

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক বলেন, পরীক্ষিত ও ত্যাগী নেত্রীদের গুরুত্ব ও অগ্রাধিকার দেবে আওয়ামী লীগ।

দ্বাদশ জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা জি এম কাদেরের সংসদের কার্যকারিতা নিয়ে বক্তব্যের ব্যাপারে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পার্লামেন্ট ফাংশনাল না হলে তিনি কেন এলেন? স্পিকারকে ধন্যবাদ জানাতে গিয়ে তিনি যা বলেছেন, মনে হয় তুলকালাম কাণ্ড ঘটাবেন। নিয়ম লঙ্ঘন করে তিনি কথা বলেছেন। ওনার কথা বলার যথেষ্ট সুযোগ ছিল সামনে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

মির্জা ফখ্রুল ইসলাম

আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে বেপরোয়া হয়ে উঠেছেঃ ফখরুল

আওয়ামীলীগ  ক্ষমতা হারানোর ভয়ে এখন বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের খুন-জখমে আরো বেশি বেপরোয়া ও নৃশংস …

error: Content is protected !!