বাহারছড়ায় নতুন পরিক্ষা কেন্দ্রে ৪টি মাদ্রাসার দাখিল পরিক্ষার্থীদের অংশ গ্রহণ

আজিজ উল্লাহ, উপকূলীয় প্রতিনিধি:

বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে টেকনাফের বাহারছড়া তাফহীমুল কোরআন দাখিল মাদ্রাসার কেন্দ্রে প্রথমবারের মতো দাখিল সমমানের পরিক্ষা ২০২৪ সালের ১৬৪জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেন। তবু এই কেন্দ্রে হোয়াইক্যং ইউপির খারাংখালী বাহারুল উলুম মাদ্রাসায় দাখিল পরিক্ষার্থীরাও রয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) সারাদেশের ন্যায় সকাল ১০ টায় বাহারছড়া তাফহীমুল কোরআন দাখিল মাদ্রাসার নতুন পরিক্ষা কেন্দ্রে দাখিল সমমানের পরিক্ষা ২০২৪ সালের পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে বাহারছড়া তাফহীমুল কোরআন দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা ছাড়াও শামলাপুর বেগম লায়লা নুর আদর্শ বালিকা মাদ্রাসা, শামলাপুর দারুল ইসলাম দাখিল মাদ্রাসা ও হোয়াইক্যং ইউপির খারাংখালী বাহারুল উলুম দাখিল মাদ্রাসার ২০২৪ সালের পরিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

পরিক্ষা শেষে শিক্ষার্থী বলেন,” এর আগের বাহারছড়ার বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের ঢালাপথে ঝুঁকি নিয়ে রঙ্গীখালী মাদ্রাসায় পরিক্ষা দেয়ার জন্য যেতে হত। এতে করে অনেক গরীব পরিবারের শিক্ষার্থীদের আর্থিক সমস্যা পোহাতে হত। এছাড়া পরিক্ষার্থীদের সেখানে থাকা- খাওয়া ও পানির সংকটে পড়তে হত।এখানে নতুন হল হওয়ায় তারা কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কেন্দ্রটি যেন আজীবন থাকে সেই দাবিও জানান। ”

কেন্দ্র সচিব ও বাহারছড়া তাফহীমুল কোরআন দাখিল মাদ্রাসার সুপার মৌ. মোস্তাক আহমেদ জানান,” দীর্ঘ বছর ধরে উপকূলের শিক্ষার্থীরা রঙ্গীখালী দারুলউলুম ফাজিল মাদ্রাসায় পরিক্ষা দিয়ে আসছে। এতে পরিক্ষার্থীদের যাতায়াতের বড় অসুবিধা ছিল, থাকা-খাওয়াসহ গরীব অসহায় পরিবারের শিক্ষার্থীদের টাকা পয়সায় অনেক কষ্ট হত। এমন কী অনেকে পরিক্ষায় দিতে পারত না। বাহারছড়ায় নতুন কেন্দ্র হওয়ায় পরিক্ষার্থীরা কেহ হেটে কেহবা ১০ টাকা গাড়ি ভাড়া দিয়ে বাড়ি থেকে খেয়ে হলে আসতে পারতেছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েন নতুন হলটি দেয়ার জন্য এবং আজীবন যাতে এই হল থাকে সেটা প্রত্যাশা করেন তিনি।”

Check Also

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে।

চলছে প্রথম দিনের মতো ঢাকা বার নির্বাচনের ভোট গ্রহণ

ঢাকা আইনজীবী সমিতির (২০২৪-২৫) কার্যকরী কমিটির নির্বাচনে আজ প্রথম দিনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার …