Breaking News
Home / শিক্ষা / বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

জয়নাল আবেদীন,ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নবনিযুক্ত ভিসি ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) নতুন কর্মস্থলে যোগদান করেছেন।৬ই নভেম্বর বুধবার বিকাল ৪টার দিকে তিনি তার কর্মস্থলে যোগদান করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের নতুন পরিকল্পপনা কি হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমার প্রথম শক্তি হবে শিক্ষার্থীরা।তাদের সকলের নিয়ে একযোগে বিশ্ববিদ্যালয়ের সকল সমস্যার সমাধান করার চেষ্টা করবো।সেশনজট,বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নসহ সার্বিক বিষয়ে আমরা সমাধান করবো। পাশাপাশি তিনি শিক্ষা ও গবেষণার উপর বেশী প্রাধন্য দিবেন এবং এর কার্যক্রমকে বেগমান করে সুনামের সাথে বিশ্ববিদ্যালয়টিকে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচিত করাবেন বলে জানিয়েছেন।

ফুল গ্রহণ না করার কারণ সম্পর্কে প্রশ্ন করলে জবাবে তিনি সাংবাদিকদের বলেন, “যোগদানের দিনে তিনি ফুল গ্রহণ করবেননা। চার বছর ভালো কাজ করলে বিশ্ববিদ্যালয় ও বরিশালবাসী তার কাজে খুশি হলে বিদায়ের সময় কেউ ফুল দিতে চাইলে তখন গ্রহণ করবেন বলে জানিয়েছেন।তিনি আরো বলেন,বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পাওয়ার সাথে সাথে তিনি সকল সমস্যা চিহ্নিত করবেন এবং তা সমাধান করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনকে (আরেফিন মাতিন) রাষ্ট্রপতি ও আচার্যের আদেশক্রমে উপাচার্য নিয়োগ দেওয়া হয়।রোববার(৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত হয়।

সংশ্লিষ্ট দপ্তরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, নিয়োগ হওয়া উপাচার্যকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে। ভিসির মেয়াদ চার বছর উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।

নিউজ ঢাকাhttps://www.facebook.com/newsdhaka24/

আরো পড়ুন, হাবাগোবা আর ত্যাড়া বাঁকা বাবাটাইhttps://newsdhaka24.com/%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ac%e0%a6%be%e0%a6%97%e0%a7%8b%e0%a6%ac%e0%a6%be-%e0%a6%86%e0%a6%b0-%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a7%9c%e0%a6%be-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%81%e0%a6%95%e0%a6%be/

ইসমাইল হোসেন টিটু:

কাজী ওয়াজেদ বর্তমানে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় আসেন তিনি। কখনো অপরাধমূলক, কখনো সামাজিক উন্নয়নমূলক কাজে, কখনো ব্যক্তিগত জীবন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান দিয়ে রীতিমতো লাইক, কমেন্ট, শেয়ার চোখে পড়ার মতো।

এবার বাবার প্রতি মেয়ের ভালোবাসা শাসন বারণ কথাবার্তা নিয়ে হাজির হন ফেসবুক আইডিতে।  তার ফেসবুক স্টাটাসটি পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো:

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

জগন্নাথ বিশ্ব বিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে ১১ নভেম্বর

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও ...

জবি শিক্ষার্থীদের জন্য জবি-কুমিল্লা সহ আরো নতুন ৩টি রুটে বাস সার্ভিস চালু হচ্ছে

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য নতুন কয়েকটি রুটে বাসের সার্ভিস চালু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *