প্রাণিসম্পদ

প্রাণিসম্পদ পরিচালকের বিরুদ্ধে চুরির মামলা

মারধর, হত্যাচেষ্টা, চুরির অভিযোগে প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মলয় কুমার সুরসহ তিনজনের বিরুদ্ধে অধিদপ্তরের চিফ সায়েন্টিফিক অফিসার ডা. আজিজুল ইসলাম মামলা দায়ের করেছেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালতে তিনি এ মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেগিস্টগেশন (পিবিআই) কে অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী তানভীর আহমেদ এ তথ্য জানিয়েছেন।

এ মামলার অপর দুই আসামি হলো- অধিদপ্তরের সক্ষমতা জোরদারকরণ প্রকল্পের পরিচালক ডা. মো. আনিছুর রহমান ও প্রকল্প পরিচালক অসিম কুমার দাস।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, তিনি প্রতিদিনের ন্যায় যথানিয়মে অফিস করার জন্য গত ২৪ জুন সকাল ১১টায় প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্দেশ্যে রওনা হন।

এরপর কৃষি সম্প্রসারণ ও কেআইবির মাঝ বরাবর ২ ও ৩নং আসামি পূর্ব থেকেই দেশীয় অস্ত্র নিয়ে বাদীর গাড়ির গতিরোধ করেন। এরপর তারা বাদীকে গাড়ি থেকে নামতে বাধ্য করেন। বাদী গাড়ি থেকে নামলে ২নং আসামি বাদীকে জড়িয়ে ধরে এবং ১নং আসামি ডা. মলয় কুমার শূর হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরেন।

৩ নং আসামি তার হাতে থাকা লোহার রড দিয়ে বাদীর পিঠে আঘাত করেন রক্তাক্ত জখম করেন। এ সময় তিনি আসামিদের আঘাতে মাটিতে পড়ে গেলে ১ নং আসামি বাদীর পকেট থেকে নগদ ২২টি ১ হাজার টাকার নোট মোট ২২ হাজার টাকা চুরি করে নিয়ে যান।

আসামিরা বাদীকে মারধর করতে থাকলে বাদী প্রাণের ভয়ে চিৎকার দিলে আসামিরা দ্রুত চলে যান এবং যাওয়ার সময় হুমকি দেয় বিষয়টি নিয়ে মামলা-মোকদ্দমা করলে বাদীর জীবন শেষ করে দেবে।

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন করেন বাদী।

আরো পড়ুনঃ দুই দিনের সফরে আগামীকাল টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

Check Also

অনলাইন জুয়া বেড়েছে, নিয়ন্ত্রণে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন- সিআইডি

অনলাইন জুয়া বেড়েছে, নিয়ন্ত্রণে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন- সিআইডি

অনলাইন জুয়া (গ্যাম্বলিং ) নিয়ন্ত্রণে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন বলে মন্তব্য করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের …