নানারকম আয়োজনের মধ্য দিয়ে জবিতে শরৎ উৎসব উদযাপিত

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি :জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) আয়োজনে আজ মঙ্গলবার ( পহেলা অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শরৎ উৎসব উদযাপিত হয়েছে।

ঋতুরানী শরৎ কে বরণ করে নিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে নানারকম উৎসবমুখর আয়োজনের মধ্য দিয়ে এই শরৎ উৎসব উদযাপন করা হয়েছে।

আজ মঙ্গলবার (পহেলা অক্টোবর) সকাল ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে শরৎ উৎসব অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) সাধারণ সম্পাদক মোঃ সাঈদ মাহাদী সেকেন্দারের সঞ্চালনায় শরৎ উৎসব অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) উপদেষ্টা ড. বজলুর রশীদ খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন সহ আরও অনেক শিক্ষকবৃন্দ।
নৃত্য, গান এবং আরও কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকায় জবির সাধারণ শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ স্বাচ্ছন্দ্যে এবং আনন্দের সাথে এই শরৎ উৎসব উপভোগ করেন।


জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) সভাপতি ফাইয়াজ হোসেন শরৎ উৎসব উদযাপন নিয়ে বলেন, বাংলাদেশ ষড়ঋতুর দেশ যা আমাদের জন্য পরম সৌভাগ্যের বিষয়।বাঙালির অস্তিত্ব ও ঐতিহ্য রক্ষার সংগ্রামে এবং শুদ্ধ সংস্কৃতির চর্চায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন হিসেবে ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র ( জবিসাক)। জবিসাকের উদ্যোগে সারাবছরব্যাপী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ঋতুভিত্তিক, দিবস কেন্দ্রিক এবং অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানসমূহ উদযাপন করার আয়োজন করা হয়।

বিগত কয়েক বছর ধরেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) আয়োজনে জবিতে স্বতঃস্ফূর্তভাবেই শরৎ উৎসব উদযাপিত হয়ে আসছে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,প্রধানমন্ত্রী র জন্মদিনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের আনন্দ মিছিল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে বাড়ি দখল ও মারধোর করার অভিযোগে মানব বন্ধন

ঢাকার কেরানীগঞ্জে জোড়পূর্বক বাড়ি দখল ও মারধোর করার অভিযোগ এনে মো: ইয়াসিন নামে এক ব্যাক্তির …

error: Content is protected !!