Breaking News
Home / প্রচ্ছদ / নাটোরে মিল স্কুলের ৭৫ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীর বিশেষ বাণী প্রদান
বিশেষ বাণী প্রদান

নাটোরে মিল স্কুলের ৭৫ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীর বিশেষ বাণী প্রদান

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুলের ৭৫ বছর বর্ষপূর্তি ও প্লাটিনাম জুবিলি আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ বাণী প্রদান করেছেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন অত্র স্কুলের প্রধান শিক্ষক ও ৭৫ বছর বর্ষপূর্তি উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মোঃ গাওসুল আজম। প্রধানমন্ত্রী তার বাণীতে অত্র স্কুলের ৭৫ বছর বর্ষপূর্তি ও প্লাটিনাম জুবিলি উদযাপন উপলক্ষে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও সার্বিক সাফল্য কামনা করেছেন।

প্রধানমন্ত্রী স্বাক্ষরিত এক বিশেষ বাণীতে বলেন, নাটোরের লালপুর উপজেলা নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুলের ৭৫ বছর বর্ষপূর্তি উপলক্ষে আমি এ প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

অাওয়ামীলীগ সরকারের রুপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এলক্ষ অর্জনের জন্য আমরা শিক্ষাখাতের প্রসার ও মানোন্নয়নের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি।

অামরা জাতীয় শিক্ষানীতি, ২০১০ প্রণয়ন করেছি এবং তা বাস্তবায়ন করেছি। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। শিক্ষার্থীদের মেধাবৃত্তি, উপবৃত্তিসহ বিভিন্ন বৃত্তি প্রদান করে যাচ্ছে। শিক্ষকদের পদমর্যাদা ও বেতন বৃদ্ধি করার পাশাপাশি তাদের মানোন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছে।

আমরা স্কুল ও কলেজের ভৌত অবকাঠামো উন্নয়নসহ দেশে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছি। ৫০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করা হয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। ২০১৯ সালের ১লা জানুয়ারি প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পযন্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ৩৫ কোটি ২১ লক্ষ ৯৭ হাজার ৮৮২ টি বই বিতরণ করা হয়েছে। আমাদের সময়োচিত পদক্ষেপের ফলে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে।

প্রতিষ্ঠার থেকে নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুল এ অঞ্চলে শিক্ষার প্রসারে ভুমিকা রেখে চলেছে । এ প্রতিষ্ঠানের ৭৫ বছর পূর্তিতে এ অনুষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের পারষ্পরিক বন্ধনে আন্তনুয়ত করবে এ অামার প্রত্যাশা।

আমি আশা করি, এই বিদ্যালয়ের শিক্ষার্থীগণ জ্ঞান ও মেধার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দরিদ্রমুক্ত ও সুখি সমিদ্ধ সোনার বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
আমি ‘নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুল’ এর প্লাটিনাম জুবিলির সার্বিক সাফল্য কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About Md masud

Check Also

কেরানীগঞ্জে পুনাক এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ঢাকা জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে কেরানীগঞ্জ উপজেলার আগানগর ইউনিয়নে গরীব ও ...

জবিতে আন্তঃবিভাগ আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রায় শতাধিক প্রতিযোগির অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আন্তঃবিভাগ আবৃত্তি প্রতিযোগিতা। শনিবার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *