ঢাকা-২ আসনের শাহীন আহমেদকে মনোনয়ন না দেয়ায় নেতা কর্মীদের ক্ষোভ ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

আসন্ন জাতীয় নির্বাচনে ঢাকা-২ আসনে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহব্বায়ক শাহীন আহমেদকে ঢাকা-২ আসন থেকে দলীয় মনোনয়ন না দেওয়ায় বিক্ষোভ করেছেন ঢাকা -২ আসনের নেতাকর্মীরা।

২৫শে নভেম্বর আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের চুড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়। ৩০০ আসনের বিপরীতে ২৩০ টি আসনে প্রার্থী দেয় বাংলাদেশ আওয়ামীলীগ। এতে ঢাকা-২ আসন থেকে বর্তমান খাদ্যমন্ত্রী এ্যাড.কামরুল ইসলামের মনোনয়ন চুড়ান্ত করা হয়। এর পরেই ঢাকা -২ আসনের স্থানীয় নেতা কর্মীদের মধ্যে দ্বিধা দন্ড দেখা দায় ।

এর প্রতিবাদে গতকাল সোমবার সকাল ১১টা থেকে কোনাখোলা এলাকায় উপজেলা পরিষদে নেতা কর্মিরা দলে দলে জড়ো হতে থাকে। দুপুর ১২টার সময় কেরানীগঞ্জের স্থানীয় প্রায় পাঁচ-চয় সহা¤্রাধীক নেতা কর্মী ঢাকা -২ আসনের শাহীন আহমেদের মনোনয়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ করে রাখে। এ সময় নেতাকর্মীরা রাস্তা সম্পূর্ন বন্ধ করে দেয় এবং টায়ারে আগুন ধরিয়ে দেয়।

শাহীন আহমেদের সমর্থক রোহিতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলী জানান, খাদ্যমন্ত্রী এ্যাড.কামরুল ইসলাম গত দুইবার ঢাকা-২ থেকে নির্বাচিত হলেও গত ১০ বছর এ এলাকায় আওয়ানমীলীগকে সু-সংগঠিত করে রেখেছে শাহীন আহমেদ। ৯০ সনের পরে এ আসনটি চলে যায় বিএনপির দখলে। সেখান থেকে শাহীন আহমেদ ঢাকা-২ আসনের প্রতিটি গ্রাম মহল্লা একত্রিত করে আওয়ামীলীগের ঘাটি হিসেবে ফিরিয়ে এনেছেন। শাহীন আহমেদ তৃনমূলের নেতা।

আসন্ন একাদশ নির্বাচনে ঢাকা-২ এ বিএনপির হেভী ওয়েট প্রার্থী থাকায় সাধারন জনগন ও ভোটাররা এ আসনে শাহীন আহমেদকে নিয়ে নৌকার প্রতীকের পক্ষে লড়াই করতে চায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা-২ আসনের একজন নেতা সাংবাদিকদের উদ্যেশে বলেন, আপনারা জরিপ করে দেখুন তৃনমূল পর্যায়ে কোন নেতার জনপ্রিয়তা বেশি শাহীন আহমেদ না এ্যাড.কামরুল ইসলামের। ঢাকা-২ থেকে আগামী নির্বাচনে কামরুল ইসলামের মনোনয়ন মানে আওয়ামীলীগের এ আসনে পরাজয় নিশ্চিত। সেতো নেতাকর্মীদেরই ঠিক মতো চিনে না। নির্বাচনের মাঠে নামবে কিভাবে নেতাকর্মীদের ছাড়া। মাননীয় দেশনেত্রী বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনাকে ঢাকা-২ আসনের মনোনয়ন আবার পুর্নবিবেচনা করার জন্য অনুরোধ জানাচ্ছি আমরা।

এ সময় কেরানীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ সড়ক এবং কেরানীগঞ্জ- সাভার সড়কে তীব্র জানযটের সুষ্টি হয়। দুপুর ১টার দিকে বিক্ষোভকারী তাদের বিক্ষোভ তুলে নিলে জানচলাচল স্বাভাবিক হয়।

নিউজ ঢাকা ২৪।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

হামিদ স্পোর্টস

হামিদ স্পোর্টস একাডেমির ‘ কে হবে মিস্টার কেরানীগঞ্জ

শিশু-কিশোরদের শারীরিক এবং মানসিক বিকাশে হামিদ স্পোর্টস একাডেমি কাজ করছে। এই একাডেমির উদ্যোগে এবার আরো …

error: Content is protected !!