Breaking News
Home / শিক্ষা / ডিসেম্বরে ছাত্রীহল না বুঝে পেলে শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করার হুশিয়ারি জবি শিক্ষার্থীদের
শিক্ষা মন্ত্রণালয়

ডিসেম্বরে ছাত্রীহল না বুঝে পেলে শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করার হুশিয়ারি জবি শিক্ষার্থীদের

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি
আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নির্মাণাধীন শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল বুঝিয়ে না দেওয়া হলে শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করার হুশিয়ারি দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ মিনার প্রাঙ্গনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এই হুশিয়ারি জানান বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।সেই সাথে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ছাত্রী হলের সকল নির্মাণ কাজ শেষ করে ছাত্রীদের থাকার উপযোগী করার দাবিতে বিক্ষোভ মিছিলও করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত জবি শিক্ষার্থী মোহাম্মদ রাইসুল ইসলাম নয়ন বলেন, প্রশাসন হল নিয়ে টালবাহানা শুরু করে দিয়েছে। যদি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে এই ছাত্রীহলের যাবতীয় নির্মাণ কাজ শেষ করে হলটি না বুঝিয়ে দেওয়া হয় তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয় ঘেরাওসহ আরো কঠোর কর্মসূচি বাস্তবায়ন করব।

মানববন্ধনে উপস্থিত আরেক শিক্ষার্থী তিথি সরকার বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্তরা ৪দফা মেয়াদ বাড়িয়েছে কিন্তু এখন পর্যন্ত এই ছাত্রী হলের নির্মাণ কাজ শেষ করতে পারেনি। কাজের গতি দেখে মনে হচ্ছে ডিসেম্বরের ৩১ তারিখের মধ্যে এই হল বুঝিয়ে দেওয়া সম্ভব হবে না।

উল্লেখ্য, ২০১১ সালের এই ছাত্রী হলের নির্মাণ কাজ শুরু করার পর ৪ দফা কাজের মেয়াদ বাড়ানো হয়েছে৷ এই বছরের ডিসেম্বরের মধ্যে সম্পূর্ণ নির্মাণ কাজ সম্পন্ন করে হলটি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বুঝিয়ে দেওয়ার কথা থাকলে ১৬ তলা ভবনের এই ছাত্রীহলের অভ্যন্তরীণ সিংহভাগ কাজই এখন পর্যন্ত অসম্পন্ন রয়ে গেছে। কচ্ছপের গতিতে চলছে এর নির্মাণ কাজ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,এক মাসের বিদ্যুৎ বিল সাড়ে ১০ লাখ!

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

বিজ্ঞান

লালপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে ...

আলোচিত

ফিরে দেখা ২০১৯ এর আলোচিত যতো ঘটনা

ওয়ালিদ হোসেন ফাহিম : সময় এর সাথে সাথে জাতির উন্নয়ন হচ্ছে ঠিকই জাতির উন্নয়নে বাংলাদেশের ...