জবি সাংবাদিক সমিতির উদ্যোগে সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) উদ্যোগে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।শনিবার(১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করা হয়।

দিনব্যাপী আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৫০ জন শিক্ষার্থী কর্মশালায় অংশ নেন। কর্মশালার ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম বিন হারুন ,‘ক্রীড়া সাংবাদিকতা’ বিষয়ে একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফাহিম রহমান, ‘সাংবাদিকতার অভিজ্ঞতা ’ বিষয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সাবরিনা হোসাইন ও যমুনা টেলিভিশনের আখলাকুস সাফা, ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে গাজী টিভির নিজস্ব প্রতিবেদক মহিউদ্দিন আহমেদ, ‘ফিচার লিখার নিয়ম’ বিষয়ে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অলটারনেটিভের প্রভাষক বারেক কাইসার আলোচনা করেন।

আয়োজনের শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় এক সাধারণ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আলোচনা সভায় উপাচার্য বলেন, সংবাদ পরিবেশ করার ক্ষেত্রে সংবাদ সোর্স সম্পর্কে সাংবাদিকদের সর্তক থাকতে হবে। যাতে সংবাদ প্রভাবিত না হয়ে, বস্তুনিষ্ঠ ভাবে উপস্থাপন হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের দুইটি ব্যান্ড দল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর গোয়ালন্দে ভাতিজার লাঠির আঘাতে চাচা খুন

Check Also

স্কাউটস বন্যা ও ঘুর্ণিঝড়

কিশোরগঞ্জে স্কাউটস এর বন্যা ও ঘুর্ণিঝড় পরবর্তি উদ্ধার অভিযান প্রশিক্ষণ

কিশোরগঞ্জের মিঠামইনে ‘‘যথাযথ প্রস্তুতি, দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ …