Breaking News
Home / শিক্ষা / জবি শিক্ষার্থীদের জন্য জবি-কুমিল্লা সহ আরো নতুন ৩টি রুটে বাস সার্ভিস চালু হচ্ছে

জবি শিক্ষার্থীদের জন্য জবি-কুমিল্লা সহ আরো নতুন ৩টি রুটে বাস সার্ভিস চালু হচ্ছে

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য নতুন কয়েকটি রুটে বাসের সার্ভিস চালু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন রুটগুলো হচ্ছে জবি – হেমায়েতপুর, জবি – দোহার-নবাবগঞ্জ পরীক্ষামূলকভাবে জবি – নারায়ণগঞ্জ (চাষাড়া) এবং জবি – কুমিল্লা (সদর)। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আব্দুল্লাহ আল মাসুদ এই তথ্যগুলো নিশ্চিত করেছেন।

গত সেপ্টেম্বরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ১০টি বাস ক্রয় করা হয় এবং অক্টোবরে শিক্ষকদের জন্য ৪ টি এসি বাস ও ১টি মাইক্রোবাস ক্রয় করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য ক্রয়কৃত নতুন বাসগুলো এবং সংস্কারকৃত ২ টি বাস বিআরটিসি (দ্বিতল) বাসগুলোর সাথে একই রুটে চলবে। পাশাপাশি নতুন রুটেও [জবি-দোহার-নবাবগঞ্জ, জবি-হেমায়েতপুর, পরীক্ষামূলকভাবে জবি-নারায়ণগঞ্জ (চাষাড়া),জবি-কুমিল্লা (সদর) ] এখন থেকে বাস চলাচল করবে জবি শিক্ষার্থীদের সুবিধার্থে। বাসের নতুন রুট ও সার্ভিসের ব্যাপারে পরিবহন প্রশাসক আব্দুল্লাহ আল মাসুদ বলেন, নতুন বাসগুলোর জন্য ইতিমধ্যেই ১৫ জন ড্রাইভার (চালক) নিয়োগ দেওয়া সম্পন্ন হয়েছে।

৩ নভেম্বর (রবিবার) থেকে নতুন ড্রাইভারদের (চালক) কাজে যোগদানের কথা রয়েছে। নতুন বাসগুলোর হেল্পার ও শীঘ্রই বাছাই করা হবে।এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত ১টি দ্বিতল বাস খুব দ্রুতই পরিবহন পুলে যুক্ত হবে। এই দ্বিতল বাসটির রং হবে সিলভার ও নীল। গত রবিবার (৩নভেম্বর) বাস পরিচালনা কমিটির আনুষ্ঠানিক সভায় নতুন বাসগুলোর রুট নিয়ে আলোচনা করা হয়।আনুষ্ঠানিকভাবে তা প্রকাশ করার কথা রয়েছে। এছাড়াও কোষাধ্যক্ষ এর পদ ফাঁকা থাকায় অনেক প্রক্রিয়া আটকে রয়েছে বলেও জানা যায়। উল্লেখ্য, গত জুলাইয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ৭ দফা দাবিতে যে আন্দোলন করেছিল সেখানে অন্যতম দাবি ছিল যে প্রত্যেকটি রুটে বাসের ডাবল শিফট চালু করতে হবে। সেই আন্দোলনের ফলে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পর্যাপ্ত পরিবহন সংকটের কথা মাথায় রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন নতুন ১০ টি বাস ক্রয় করেন এবং পুরাতন ২টি বাস সংস্কার করেন। যেই বাসগুলোর মাধ্যমে এখন থেকে পূর্বের রুটগুলোর পাশাপাশি নতুন কয়েকটি রুটেও শিক্ষার্থীদের পরিবহন সেবা দেওয়া সম্ভব হবে।

নিউজ ঢাকাhttps://www.facebook.com/newsdhaka24/

আরো পড়ুন, তারুণ্যের হাতেই নির্ভর করে দেশের উন্নয়ন— ছাত্রলীগের সহসভাপতি আপনhttps://newsdhaka24.com/%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0%e0%a7%81%e0%a6%a3%e0%a7%8d%e0%a6%af%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%a4%e0%a7%87%e0%a6%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%ad%e0%a6%b0-%e0%a6%95/

একটা দেশের সবচেয়ে বড় সম্পদ তরুণ। দেশের অর্থনৈতিক মুভমেন্ট, দেশের রাজনৈতিক গতিশীলতা, দেশের মেইনস্ট্রিম প্লাটফর্ম সবকিছুর হাল তরুণদের কাছে।

তরুণ সমাজ একটি সমাজের মূল শক্তি। তারুণ্যের হাতেই নির্ভর করে দেশের উন্নয়ন। দেশের জনসংখ্যার একটা বড় অংশ তরুণ সমাজ। এই তরুণ সমাজ যদি চাহিদা অনুযায়ী, মেধা অনুযায়ী, যোগ্যতা বলে কর্মক্ষেত্রে বসতে না পারে শুরু হয় বেকারত্ব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

ভিসি বিরোধী আন্দোলনে উত্তাল জাবি; বিকালের মধ্যে হল না ছাড়লে পুলিশি তল্লাশী

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি উপাচার্য ফারজানা ইসলামের অপসারনের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাসের সার্বিক ...

জগন্নাথ বিশ্ব বিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে ১১ নভেম্বর

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *