Breaking News
Home / শিক্ষা / জবি দিবসে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডেই জমকালো কনসার্টের উদ্যোগ প্রশাসনের

জবি দিবসে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডেই জমকালো কনসার্টের উদ্যোগ প্রশাসনের

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি

আগামী রবিবার (২০ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৯টি জনপ্রিয় ব্যান্ডদল শিল্পীদের দিয়েই জমকালো কনসার্টের আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই জনপ্রিয় ব্যান্ডদলগুলো হল গল্প, আবোল-তাবোল, মনের মানুষ, ট্রাভেলারস, ডি মাইনর,অব্যয়,বিভস,
অভিকর্ষ এবং মেয়েদের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর। এই ব্যান্ডদলসমূহের শিল্পীরা দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধারাবাহিকভাবে গান গেয়ে যাবেন।
এই ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় দিবসে ক্যাম্পাসের নাম করা ব্যান্ড শিল্পীদের দিয়ে কনসার্ট আয়োজন করা হবে৷ ক্যাম্পাসের অনেক ব্যান্ড দল আছে যারা নিয়মিত দেশে ও দেশের বাইরে গান করতে যান। তারা দর্শকদের কাছে অনেক জনপ্রিয় হয়ে যান। প্রতিবছর বাইরের শিল্পীদের দিয়ে কনসার্ট করানোর ফলে আমাদের ক্যাম্পাসের শিল্পীরা সুযোগ পান না। তাই এই বছর বিশ্ববিদ্যালয় দিবসে আমাদের ক্যাম্পাসের শিল্পীদের দিয়েই জমকালো কনসার্টের আয়োজন করা হবে।
সেইসাথে স্পন্সর এর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন প্রতিবার আমরা স্পন্সর নিয়ে আসলেও এবার কোন স্পন্সর আনছি না।তাদের ব্যানার আর প্রচারণায় আমাদের ক্যাম্পাস ছেয়ে যায়। যার ফলে পুরো ক্যাম্পাসে তাদের কোম্পানির লোগো ছাড়া আর কিছু দেখা যায় না। তাই এবার সম্পূর্ণ আয়োজন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নেই হবে।

এবারই সর্বপ্রথম কোন স্পন্সর ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস আয়োজন করতে যাচ্ছে প্রশাসন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইতিমধ্যেই সম্পূর্ণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

আগামী রবিবার (২০ অক্টোবর) সকাল ৯টা ১০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস – ২০১৯ উপলক্ষে ক্যাম্পাসে জাতীয় সংগীত পরিবেশন করা হবে। এরপর জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও বেলুন-পায়রা উড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। এরপর সকাল ৯.৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হবে৷ উপাচার্য মহোদয়ের নেতৃত্বে শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বর থেকে সম্পূর্ণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ঘুরে বাংলাবাজার ওওভারব্রীজ পরিক্রমণ করে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে। এছাড়াও সকাল ১০.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের উদ্যোগে ‘ বার্ষিক চারুকলা প্রদর্শনী’ হবে, সকাল ১১.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে (অডিটোরিয়াম) আলোচনা সভা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ‘লাল জমিন’ নাটক পরিবেশনা, বেলা ১২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’ এবং ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় দিনব্যাপী ‘প্রকাশনা উৎসব’ এর আয়োজন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

ভিসি বিরোধী আন্দোলনে উত্তাল জাবি; বিকালের মধ্যে হল না ছাড়লে পুলিশি তল্লাশী

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি উপাচার্য ফারজানা ইসলামের অপসারনের দাবিতে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাসের সার্বিক ...

জগন্নাথ বিশ্ব বিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে ১১ নভেম্বর

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *