Breaking News
Home / প্রচ্ছদ / জবি ও জাবির ভর্তিপরীক্ষা একইদিনে, বিপাকে শিক্ষার্থীরা

জবি ও জাবির ভর্তিপরীক্ষা একইদিনে, বিপাকে শিক্ষার্থীরা

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি

আগামী ২৯ সেপ্টেম্বর (রবিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি বিশেষায়িত বিভাগের মধ্যে ৩ টি বিশেষায়িত বিভাগের (সংগীত বিভাগ,চারুকলা বিভাগ, নাট্যকলা বিভাগ) এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি-ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। একই দিনে দুইটি বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবার কারণে বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, ২৯ সেপ্টেম্বর (রবিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩ টি বিশেষায়িত বিভাগের (সংগীত বিভাগ, চারুকলা বিভাগ ও নাট্যকলা বিভাগ) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে। যেখানে সকাল ৯ টা থেকে ৯.৪৫ মিনিট পর্যন্ত সংগীত বিভাগের লিখিত ভর্তিপরীক্ষা, সকাল ১০.৩০ মিনিট থেকে ১১.৩০ মিনিট পর্যন্ত নাট্যকলা বিভাগের লিখিত ভর্তিপরীক্ষা এবং দুপুর ২ট থেকে ৩ টা পর্যন্ত চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়েছে।
কিন্তু একইদিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি-ইউনিটের ভর্তিপরীক্ষাও বিভিন্ন শিফটে অনুষ্ঠিত হবে। একই দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ভর্তিপরীক্ষার্থীরা চরম বিভ্রান্তিতে পড়েছেন।
এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানের কাছে জানত চাইলে তিনি বলেন, যেহেতু অনেক আগেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তিপরীক্ষার তারিখ জানানো হয়েছে তাই এখন আর ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করার সুযোগ আমাদের নেই।ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করতে হলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কেই করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ আলপ্তগীন এই বিষয়ে বলেন, জগন্নাথের ভর্তিপরীক্ষা জগন্নাথের বিষয় এবং জাহাঙ্গীরনগরের ভর্তিপরীক্ষা জাহাঙ্গীরনগরের বিষয়। যেহেতু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষার তারিখ অনেক পূর্বেই জানানো হয়েছে তাই এখন ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করার কোন সুযোগ নাই।ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করলে সেটা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় করুক।

একইদিনে জবি ও জবির ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে বলে অনেকটা হতাশজনক হয়েই ভর্তি পরীক্ষার্থীদেরকে যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

নিউজ ঢাকা ২৪https://www.facebook.com/newsdhaka24/

https://newsdhaka24.com/%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%87%e0%a6%8f%e0%a6%b8%e0%a6%b8%e0%a6%bf-%e0%a6%ac%e0%a6%ac%e0%a6%bf-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%96%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%95%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%bf/আরো পড়ুন; বিজেএসসি ববি শাখার কমিটি গঠন

বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট’স কাউন্সিলের (বিজেএসসি) বরিশাল বিশ্ববিদ্যালয় সংসদ এর কমিটি গঠন করা হয়েছে।

৫ অক্টোবর বিজেএসসি কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সনজিৎ সরকার উজ্জ্বল ও সাধারণ সম্পাদক ইমরান আহমেদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

বিজেএসসির বরিশাল বিশ্ববিদ্যালয় সংসদের নবনির্বাচিত সভাপতি মোঃ আহাদুল ইসলাম সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন এবং সাংগঠনিক সম্পাদক করা হয় মোঃ ইমরান হোসেনকে।এছাড়াও সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক,দপ্তর- সম্পাদক,প্রচার সম্পাদক,ও প্রকাশনা সম্পাদকসহ অন্যান্য পদে রয়েছেন আরো অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

সব কমিটি হাইব্রীড মুক্ত হবে : নসরুল হামিদ বিপু

দেশ এখন উন্নয়নেরর চরম শিখরে পৌঁছে যাচ্ছে বঙ্গবন্ধুরর কন্যা জননেত্রী শেখ হাসিনার একান্ত চেষ্টায় দেশের ...

জবির বিজ্ঞান বিভাগের (ইউনিট-১) লিখিত ভর্তিপরীক্ষার ফল প্রকাশিত

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ লিখিত ভর্তিপরীক্ষার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *