জবির ফার্মেসী বিভাগের ১৬তম বার্ষিকী উদযাপন

জবি প্রতিনিধি: নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফার্মেসী বিভাগের ১৬তম বার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের নেতৃত্বে একটি র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরবর্তীতে ফার্মেসী বিভাগে ‘বাংলাদেশে ফার্মাসিস্টদের ক্যারিয়ার প্রেক্ষাপট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ফার্মেসী বিভাগ চিকিৎসাক্ষেত্রে হেলথ ম্যানেজমেন্টের বিরাট অংশ এবং এটা গভর্ন্যান্সের সাথে সম্পৃক্ত। চিকিৎসকদের কাছে ফার্মেসী বিভাগের আবেদন হওয়া উচিত যেন রোগীদের স্পষ্ট ও সঠিকভাবে কম্পিউটারে টাইপকৃত প্রেসক্রিপশন দিয়ে থাকে।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মো. হযরত আলী, অধ্যাপক ড. সুকুমার বেপারী, আর এন্ড ডি এক্সপার্ট জামাল হোসেন এবং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনির হোসেন।

এসময় অধ্যাপক ড. সুকুমার বেপারী ফার্মা ক্যারিয়ার ও গবেষণা নিয়ে তথ্য নির্ভর আলোচনা করেন। ড. মো. মনির হোসেন ফার্মেসীতে উচ্চতর শিক্ষা ও গবেষণায় নির্দেশনা মূলক আলোচনা করেন।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালের সিনিয়র ম্যানেজার মো. হযরত আলী ফার্মা মার্কেট এবং হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালসের আর এন্ড ডি এক্সপার্ট জামাল হোসেন ফরমুলেশন নিয়ে আলোকপাত করেন। বিশেষ অতিথিগণ ক্যারিয়ার ও গবেষণা ভিত্তিক সেমিনার আয়োজনের প্রশংসা করেন এবং এর বিশেষ গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানের আহবায়ক হিসেবে ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাজিয়া সুলতানা বলেন, ফার্মাসিউটিক্যালস ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের কোলাবোরেশানের মাধ্যমে ঔষধ শিল্প ও স্বাস্থ্যসেবায় উল্লেখযোগ্য গঠনমূলক পরিবর্তন সম্ভব। ঔষধ শিল্পে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের বিভিন্ন খাতে অবদান উল্লেখযোগ্য। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রভাষক দিপংকর কুমার শীল।

এসময় বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পরুনঃ হামিদ স্পোর্টস একাডেমির ‘ কে হবে মিস্টার কেরানীগঞ্জ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

শেখ হাসিনা

নতুন শিক্ষাক্রমে ভুলত্রুটি থাকলে দ্রুত আলোচনার নির্দেশ শেখ হাসিনার

নতুন পাঠ্যক্রমে ভুলত্রুটি থাকলে পর্যালোচনা করে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন …

error: Content is protected !!