জবির নতুন শিক্ষক জোট ‘জয় বাংলা শিক্ষক সমাজ’

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস নতুন এই সংগঠনের ঘোষণা দেন।

গত ১০ ডিসেম্বর ‘জয় বাংলাকে’ জাতীয় স্লোগান হিসেবে হাইকোর্টের ঘোষণার প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের নিয়ে ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ গঠন করা হয়েছে। এই নতুন জোটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে আহবায়ক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন মিয়াকে সদস্যসচিব করা হয়েছে।
নতুন গঠিত এই সংগঠনের আহবায়ক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, ‘জয় বাংলা শিক্ষক সমাজ’ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের সংগঠন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আদর্শ বিচ্যুত শিক্ষকরা সময়ের তালে তালে নীলদল ও সাদাদলে বিভক্ত হয়ে যান। দুইদলেই সুবিধাভোগী শিক্ষকদের মধ্যে আদর্শের বিচ্যুতি রয়েছে।যে শিক্ষক আগে সাদা দল করত তারা এখন নীল দল করে।তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে নীলদল করা অনেক শিক্ষক নীল দলের ট্যাগ নিয়ে ঘুরে বেড়ায় কিন্তু তারা বিভিন্ন জায়গায় আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলে। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য বর্তমানে আমরা ‘জয়বাংলা শিক্ষক সমাজ’ প্রতিষ্ঠা করেছি। ইতিমধ্যেই হাইকোর্ট ‘জয়বাংলাকে’ জাতীয় স্লোগান হিসেবে ঘোষনা করেছে।আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আওয়ামীলীগের ‘থিংক ট্যাংক’ হিসেবে কাজ করতে চাই। আমরা আওয়ামীলীগের চিন্তাধারা নিয়ে কাজ করবো এবং পরামর্শ দেব।
সংগঠনের কার্যক্রম নিয়ে তিনি বলেন, নতুন এই সংগঠনের এখনো অনেক কাজ বাকি আছে। এই সংগঠনের গঠনতন্ত্র করতে হবে। আমরা আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নির্বাচনেও অংশগ্রহন করবো।

নিউজ ঢাকা

আরো পড়ুন,সুচিন্তা বাংলাদেশের উদ্দ্যোগে চট্টগ্রামে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

Check Also

স্কাউটস বন্যা ও ঘুর্ণিঝড়

কিশোরগঞ্জে স্কাউটস এর বন্যা ও ঘুর্ণিঝড় পরবর্তি উদ্ধার অভিযান প্রশিক্ষণ

কিশোরগঞ্জের মিঠামইনে ‘‘যথাযথ প্রস্তুতি, দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ …