জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও সারাদেশে সকল প্রকার যৌন নির্যাতনের বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচীর আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন ‘স্বাধীকার আন্দোলন’ ও ‘উই আর রিহ্যাশার্স’ ।

মঙ্গলবার (১০ মার্চ) বেলা ১১ঃ০০ টায় ক্যাম্পাসের সম্মুখে এই গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়।এই সময় শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিবাদ মূলক উক্তি,ভাষা, ও প্রতিবাদী চিত্র (নারী কে নারী নয় নিজের মা, বোন ভাবতে শিখুন,নারী এক মা একই সত্ত্বা সুতরাং তাদেরকে সন্মান করতে শিখুন,যে স্তন্যের রস তোমার শরীরের রয়েছে সে স্তন্যেত রসের প্রতি তোমার হিংস্র আচরণ কেন?) দিয়ে গণস্বাক্ষর করেন ।

‘উই আর রিহ্যাশার্স’ এর মুখপাত্র আবদুল্লাহ আল নোমান গণ স্বাক্ষর আয়োজনের ব্যাপারে বলেন, ‘উই আর রিহ্যাশার্স’ একটি সামাজিক সচেতনতা মূলক দল। যেটি ব্রিটিশ কাউন্সিল এবং দি হাঙ্গার প্রজেক্ট এর অধীনে সমাজকে সচেতন করার লক্ষ্যে বিভিন্ন ধরণের সামাজিক সচেতনতা মূলক কাজ করে থাকে।

গণস্বাক্ষরের ব্যাপারে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাকিল বলেন, আমরা শুধু যৌন হয়রানির বিরুদ্ধে স্বাক্ষর করিনি বরং নারীদের সকল ধরনের যৌন হয়রানি না করার প্রতি প্রতিজ্ঞাবদ্ধ করেছি।

উক্ত গণ স্বাক্ষরে কর্মসূচীতে অংশগ্রহণ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

৭ দিনেও উদ্ধার হয় নি স্বর্নালংকার ; হতাশ স্বর্ন ব্যবসায়ীরা

গত ১৭ জুন বুধবার ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর বাজার এলাকায়  নিউ আল আমিন জুয়েলার্সে ডাকাতির …

error: Content is protected !!