জবিতে অনুষ্ঠিত হল ‘কনজুমার রাইটস লিডারশিপ ট্রেনিং’ শীর্ষক কর্মশালা

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: কনজুমার ইয়ুথ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্যোগে তৃণমূল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘কনজুমার রাইটস লিডারশিপ ট্রেনিং’ সম্পন্ন হয়েছে। এই ট্রেনিং এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

আজ ১৮ অক্টোবর (শুক্রবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বজলুর রহমান মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জনাব ড. শামছুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, “আমদের নৈতিকতার বড়ই অভাব। চারপাশে এত ভেজাল, তার মধ্যে যে আমরা বেঁচে আছি সেটাই সৃষ্টিকর্তার কৃপা। আমরা প্রতিদিন ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করি, আমরা দেখি যে কি পরিমান ভেজাল খাবার, ঔষধ প্রভৃতি আমরা ব্যবহার করছি। শুধুমাত্র ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে একা এই ভেজাল নিরসন সম্ভব নয়। এজন্য, সর্বসাধারণের সচেতনতা প্রয়োজন।”

বিশেষ অতিথি ও প্রধান আলচক ড. শামছুল কবির বলেন, “বর্তমান সময়ে যেভাবে ভেজাল সর্বত্র ছড়িয়ে পড়েছে তা প্রতিরোধে জনসচেতনতা ও সামাজিক আন্দোলনের বিকল্প নেই। প্রত্যেকের উচিত ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সামাজিক আন্দোলনে যুক্ত হওয়া।”

এই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আল কাদেরীয়া গ্রুপের চেয়ারম্যান মোঃ ফিরোজ আলম সুমন, কনজুমার ইয়ুথ বাংলাদেশের সভাপতি পলাশ মাহমুদ, সাধারণ সম্পাদক মাহী মাহফুজ, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, আইন বিষয়ক সম্পাদক ঝুমুর বিশ্বাস, ড্রীম ২০ রেস্টুরেন্টের প্রোপ্রাইটর মো. তোরাব আলী সহ আরো অনেক কর্মকর্তাবৃন্দ।

কনজুমার ইয়ুথ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার সভাপতিত্বে উক্ত কর্মশালায় বক্তারা জনসচেতনতার ওপর জোর দেন এবং সাধারণ শিক্ষার্থীদেরকে নিজ নিজ জায়গা থেকে ভোক্তার অধিকার নিয়ে কাজ করার আহ্বান জানান।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে বিসিক শিল্প নগরীতে আগুন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

৭ দিনেও উদ্ধার হয় নি স্বর্নালংকার ; হতাশ স্বর্ন ব্যবসায়ীরা

গত ১৭ জুন বুধবার ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর বাজার এলাকায়  নিউ আল আমিন জুয়েলার্সে ডাকাতির …

error: Content is protected !!