গুজবের বিরুদ্ধে কেরানীগঞ্জে পুলিশের উদ্দ্যেগে গনসচেতনতা মূলক সভা

এ.এইচ.এম সাগর: পদ্মা সেতুর জন্য মাথা লাগবে, এ জন্য ছোট শিশুদের ধরে নিয়ে যাচ্ছে, দেশে সম্প্রতি এ ধরনের যে গুজব রটেছে তার বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানা ও দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ বিভিন্ন গনসচেতনতা মূলক সভা ও প্রচার অভিযান করেছে।

গতকাল বুধবার কেরানীগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের নিয়ে কেরানীগঞ্জ পুলিশের আয়োজনে গুজবের বিরুদ্ধে সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারগুলোতে ছাত্রছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্যে গুজবের বিরুদ্ধে সচেতনতা মূলক বক্তব্য দেন কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের ও দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি শাহ জামান।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের তার বক্তব্যে বলেন, যারা গুজব ছরাচ্ছে তারা দেশ ও জাতির ক্ষতি করছে। গুজবে কান দিয়ে কেউ যদি আইন নিজ হাতে তুলে নেয় তাকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সন্তানকে নিরাপদে স্কুলে পাঠান।

দয়া করে গুজবে কান দিবেন না। কাউকে ছেলে ধরা হিসেবে সন্দেহ হলে আমাদের খবর দিন। অথবা ৯৯৯ নাম্বারে কল করুন। গনপিটুনি দিযে মানুষ হত্যা করা ফৌজদারী অপরাধ। কেউ এ অপরাধের সাথে নিজেকে জরাবেন না।

দক্ষিন কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ শাহ জামান বলেন, দেশ কারো একার না। দেশ আমাদের সবার। তাই এ দেশ কে রক্ষা করার দায়িত্ব সবার।

একটি দেশ বিরোধী, সরকার বিরোধী চক্র দেশে অস্থিরতা সৃষ্টি করার লক্ষে ছেলে ধরা, গলা কাটার গুজোব ছড়াচ্ছে। আর সারা দেশেই গুজবের বলি হচ্ছে নিরীহ কিছু মানুষ। রাস্তায় অনেক ভবঘুরে, পাগল, সরল সোজা মানুষ থাকে। তাই বলে তারা তো ছেলে ধরা না।

কয়েক দিন আগে বাড্ডায় গুজবের বলি হলো নিরীহ একটা মা। গুজবের কারনে যে মা টা মারা গেলো তার বাচ্চাটার এখন কি হবে? আমরা আর কোন মাকে হারাতে চাই না, বাবা কে হারাতে চাই না। কোন সন্তানকেও হারাতে চাই না। সবাই সচেতন হন , গুজবে কেউ কান দিবেন না।

শাহ জামান আরো বলেন, কাউকে যদি ছেলে ধরা হিসেবে সন্দেহ হয় তা হলে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করুন। তাদের ফোন নাম্বার যদি না থাকে তা হলে যে কোন সময় ৯৯৯ নাম্বারে কল করুন। তার পরেও আইন কেউ নিজের হাতে তুলে নিবেন না।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে মুজিব বর্ষ উপলক্ষে অসহায় রোগাক্রান্তদের মাঝে চেক বিতরন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে বাড়ি দখল ও মারধোর করার অভিযোগে মানব বন্ধন

ঢাকার কেরানীগঞ্জে জোড়পূর্বক বাড়ি দখল ও মারধোর করার অভিযোগ এনে মো: ইয়াসিন নামে এক ব্যাক্তির …

error: Content is protected !!