খেলাধুলায় কালসিন্ধুরের পথে কেরানীগঞ্জ

সামসুল ইসলাম সনেট: কেরানীগঞ্জঃ কালসিন্ধু! নাম শুনলে বলতে হয় না এটা ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার প্রত্যন্ত অবহেলিত এক গ্রাম। এক ঝাক উদ্যমী ও লড়াকু মেয়ে আজো পাড়া কালসিন্ধু কে দেশের বুকে মডেল হিসেবে উপস্থাপন করেছে খেলাধুলার মাধ্যমে।

অন্যদিকে কেরানীগঞ্জ ঢাকার প্রাণকেন্দ্র ও পুরান ঢাকার অংশ হলেও অনেক দিকে পিছিয়ে পড়া কেরানীগঞ্জ কে খেলাধুলার মাধ্যমে বিশ্ব দরবারে পরিচিত দিয়েছেন মোঃ রফিক, মেহরাব হোসেন অপিরা। হালের দেওয়ান সাব্বির, নিপারাও আছে ক্রিকেটের জাতীয় দলের পাইপ লাইনে, তাদের পিছনে দুর্বার গতিতে এগিয়ে চলেছে মেড ইন জিঞ্জিরা খ্যাত কেরানীগঞ্জের এক ঝাক তরুণ তরুণী। বিশেষ করে তরুণীরা!

পিছিয়ে পড়া মেয়েদের খেলাধুলা কে এগিয়ে নিতে কেরানীগঞ্জে গড়ে উঠেছে বেশ কিছু একাডেমি, যাতে ছেলেদের পাশাপাশি মেয়েরাও এগিয়ে যাচ্ছে সমান তালে। কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমীর নিপা, সাব্বির ইতোমধ্যেই জাতীয় দলের ক্যাম্পে ডাক পেছেয়েন, বেয়ারা ক্রিকেট একাডেমীর রুবেল বধীর দলের গুরুত্বপূর্ণ সদস্য। তা ছাড়া অনেকেই খেলছে জাতীয় বয়স ভিত্তিক ও বিভাগীয় পর্যায়ে।

কেরানীগঞ্জ ফুটবল একাডেমী, নসরুল হামিদ স্পোর্স একাডেমী, ভাওয়াল ক্রিকেট একাডেমী সহ আরো বেশ কিছু স্কুল, কলেজ, ক্লাব ও প্রতিষ্ঠানও দেখাচ্ছে আশা আলো।

কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজ, রামেরকান্দা ইস্পাহানী উচ্চবিদ্যালয়, পি এম পাইলট স্কুল এন্ড কলেজ, কালিন্দী পারজোয়ার উচ্চবিদ্যালয়, নতুন বাক্তারচর স্কুল এন্ড কলেজ সহ কয়েকটি কলেজ ইতোমধ্যেই জাতীয় পর্যায় নজর কেরেছে।
নতুন করে উঠে আসছে সোনাকান্দা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্কুল, রাজাবাড়ী উচ্চবিদ্যাল, গোয়ালখালী উচ্চবিদ্যালয়, আটিঁপাঁচদোনা, রুহিতপুর ও আটিঁ ভাওয়াল স্কুল এন্ড কলেজ।

৪৮ তম শীতকালীন জাতীয় স্কুল/মাদরাসা প্রতিযোগিতায় ২০১৯ ক্রিকেটে কেরানীগঞ্জ পেয়েছে নতুন চ্যাম্পিয়ন। ছেলেদের ক্রিকেটে সোনাকান্দা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চবিদ্যালয় কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আটিঁ পাচঁদোনা উচ্চবিদ্যালয় এবং নারী ক্রিকেটে রাজাবাড়ী উচ্চবিদ্যালয় কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গোয়ালখালি উচ্চবিদ্যালয়। গতবারের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল খেলায় অংশ না নিতে পেরে ক্ষোভ প্রকাশ করেছে আয়োকদের প্রতি। উপজেলা শিক্ষা কর্মকর্তা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

নিউজ ঢাকা ২৪।

আরো পড়ুন: বুড়িগঙ্গায় ২ লাশ উদ্ধার।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে

কেরানীগঞ্জে শ্লীলতাহানীর অভিযোগে বডিবিল্ডার্স কারাগারে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে নারী ও শিশু নির্যাতন মামলায় বডিবিল্ডার্স মো. …

error: Content is protected !!