কেরানীগঞ্জ থানা বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

কেরানীগঞ্জ থানা বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

কেরানীগঞ্জ থানা বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ!

ঢাকার কেরানীগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার (১৭ই ফেব্রুয়ারী) বিকেলে জিঞ্জিরা বাস রোড এলাকায় কেরানীগঞ্জ থানা বিএনপি কমিটির সভাপতি নিপুন রায়ের নেতৃত্বে সংবাদ সম্মেলন শেষে শতাধিক নেতাকর্মী বাস রোডে অবস্থান নেয়।

নেতাকর্মীরা নিপুন রায় এর উপর ছাত্রলীগ নেতাকর্মীর হামলার প্রতিবাদে স্লোগান দিতে থাকে। এ সময় পুলিশ তাদের কে সেখান থেকে উঠাতে হ্যান্ডমাইকে ঘোষণা দেয়। এতে বিএনপির নেতাকর্মীরা সেখান থেকে না সরে বিক্ষুব্ধ হলে পুলিশ তাঁদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

এতে নেতাকর্মীরা দৌড়ে অলি-গলিতে অবস্থান নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরবর্তীতে পুলিশ আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে। এসময় হঠাৎ সংঘর্ষ এবং গুলির  শব্দের স্থানীয় লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। নিমিষেই এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পরে।

এ ব্যাপারে জানতে চাইলে নিউজ ঢাকা ২৪ কে,  কেরানীগঞ্জ থানা বিএনপি’র সভাপতি নিপুন রায় জানান, “কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতি নূর হোসেন নূরুর মায়ের অসুস্থতার জন্য দেখতে তার বাড়িতে গেলে সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। এ ঘটনায় জিঞ্জিরার পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন শেষে বেরিয়ে যাওয়ার সময় পুলিশ আমাদের নেতাকর্মীদের পেছন থেকে লাঠিপেটা করে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।”

হামলার বিষয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি গাজী মাসুম বিল্লাহ জুয়েলের কাছে জানতে চাইলে তিনি জানান, “কোন্ডায় বিএনপি কর্মীরা নিজেদের মধ্যে সংঘর্ষ করছিলো।  পাশেই ছাত্রলীগের একটি বর্ধিত সভা চলছিলো। ছাত্রলীগের কর্মীরা হট্টোগোল শুনে সেখানে গিয়ে উপস্থিত হয়। তবে ছাত্রলীগের পক্ষ থেকে কোন হামলা করা হয় নি। বিএনপি নিজেরা নিজেরাই হামলা করেছে।”

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির জানান, কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই বিএনপির নেতাকর্মীরা জিনজিরা বাস রোডে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে দেয়। এ সময় পুলিশ তাদেরকে রাস্তা থেকে উঠাতে চাইলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এর পরেও পুলিশ যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়ে সেখান থেকে নেতা-কর্মীদের সরিয়ে রাস্তা জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে।

আরো পড়ুনঃ শিক্ষার্থীবান্ধব কাজের উদ্যোগ ছাত্রলীগ নেতা সোহাগের 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প অর্থায়নে স্কুলে বেঞ্চ বিতরন

ঢাকার কেরানীগঞ্জে উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেটিভ এজেন্সী( জাইকা) …

error: Content is protected !!