কেরানীগঞ্জে ২০ দরিদ্র শিশুকে সুন্নাতে খাৎনা করালো স্বেচ্ছাসেবী সংগঠন

কেরানীগঞ্জের নতুন বাক্তারচর এলাকায় ২০ জন হতদরিদ্র শিশুকে বিনামূল্যে সুন্নাতে খাৎনা করিয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন বাক্তা তরুন সমাজকল্যান পরিষদ।

শনিবার বিকালে নতুন বাক্তারচর স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সুন্নাতে খাৎনার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোন্ডা ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল হোসেন রতন। কোন্ডা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোন্ডা কৃষকলীগ সভাপতি আবু তালেব মাদবর, আ’লীগ নেতা হাজী ইনসান, বাক্তা তরুন সমাজকল্যান পরিষদের কর্মকর্তা ওলিউল্লাহ, শিফাত চৌধুরী, সৌরভ গাজী, রফিকুল ইসলাম, শাকিল আহমেদ প্রমুখ।
বিনামূল্যে সুন্নাতে খাৎনা ছাড়াও প্রত্যেক শিশুকে একটি করে লুঙ্গি, গেঞ্জি, পাঞ্জাবী ও এ সকল খাৎনা করানো ছেলেদের ঔষধ প্রদান করা হয়।

 

আরো পড়ুন: নোকিয়ার ফোন নাকি ক্যামেরা এটি।

 

ডিএসএলআর ক্যামেরাকে হার মানাতে নকিয়া বাজারে আনছে দানবীয় এক ফোন।

নকিয়া মেজ প্রো ২০১৮ নামের এই ফোনটিতে সব মিলিয়ে ৭২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে। এছাড়াও নতুন এ ফোনটিতে দ্রুতগতির র‌্যাম ও অধিক স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

নকিয়া মেজ প্রো ২০১৮ এডিশনের ফোনটিতে ৮ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে ৫.৭ ইঞ্চির সুপার ওলিড ডিসপ্লে। ফুল এইচডি ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x২৭৮০ পিক্সেল।

নতুন ফোনটিতে আছে কোয়ালকমের ফ্লাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ৮ জিবি র‌্যামের সঙ্গে ডিভাইসটিতে ৫১২ জিবি রম রয়েছে। রম বাড়িয়ে নেয়ার সুযোগ নেই।

ফোনটি অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেম চালিত। ছবির জন্য এতে দুইটি রিয়ার ক্যামেরা রয়েছে। একটি ৩২ মেগাপিক্সেলের। অন্যটি ১৬ মেগাপিক্সেলের। এর সেলফি ক্যামেরা ২৪ মেগাপিক্সেলের।

এই ফোনটিতে ব্যাকআপের জন্য ৪৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে যা ফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখবো।

ফোনটি বাজারে আসলে এর দাম হতে পারে ৮৫০ ডলার।

Check Also

বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে তেলবাহী ট্রলারে ভয়াবহ আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে …