Breaking News
Home / কেরানীগঞ্জ / কেরানীগঞ্জে সফলভাবে স্মার্ট আইডি কার্ড বিতরন কাজ সম্পন্ন হচ্ছে
স্মার্ট আইডি কার্ড

কেরানীগঞ্জে সফলভাবে স্মার্ট আইডি কার্ড বিতরন কাজ সম্পন্ন হচ্ছে

কেরানীগঞ্জে স্মার্ট ন্যাশনাল আইডি কার্ড বিতরন প্রক্রিয়া সফল ভাবে সম্পন্ন করা হচ্ছে।  কোন প্রকার ঝামেলা ছাড়াই স্মার্ট কার্ড দেয়া হচ্ছে এমনটাই বললেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার জনাব মো: জাকির মাহমুদ।

আজ সোমবার উপজেলার আগানগর ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন কার্যক্রম পরিদর্শনে এসে তিনি বলেন, আপাতত আগানগর এবং শুভাড্যা ইউনিয়নে বর্তমানে বিতরন করা হচ্ছে। ইতিমধ্যে কোন্ডা এবং তেঘরিয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরন শেষ হয়ে গেছে। ২৬ সেপ্টেম্বর উপজেলার জিনজিরা ইউনিয়নে স্মার্ট আইডি কার্ড বিতরন করা হবে। এভাবে পর্যায়ক্রমে বাকি ই্‌উনিয়ন গুলোতে বিতরন করা হবে।

নির্বাচনের আগে সব গুলা ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরন শেষ হবে না বলে যানান তিনি। নির্বাচনের তফসিল ঘোষনা হয়ে গেলে স্মার্ট কার্ড বিতরন বন্ধ থাকবে । নির্বাচন শেষ হলে পরবর্তীতে বাকি ইউনিয়নের স্মার্ট কার্ড গুলো বিতরন করা হবে। নির্বাচনের আগে ৫টি ইউনিয়নে বিতরন করা হবে। এবং নির্বাচনের পরে বাকি ইউনিয়ন গুলো দেয়া হবে।

স্মার্ট আইডি কার্ড

অনেকেই অভিযোগ করছে ভিতর থেকে তাদের বলা হয়েছে কার্ড প্রিন্ট হয় নি বা আসেনি এরকম প্রশ্নের উত্তরে  মো: জাকির মাহমুদ বলেন, এ ধরনের সংখ্যা খুবি অল্প। যাদের স্থায়ী ঠিকানা অসম্পূর্ন ছিলো , ভোটার নিবন্ধন ফর্মে কিছু ঘর খালি ছিলো , কম্পিউটার সিস্টেমের কারনে তাদের স্মার্ট কার্ড প্রিন্ট করা হয় নি। তাদের কে আলাদা ভাবে রেজিষ্টার করে, আলাদা ফর্ম ফিলাপ করিয়ে নেয়া হচ্ছে, কম্পিউটার সিস্টেমে উনাদের স্থায়ী ঠিকানা আপলোড হয়ে গেলে পরবর্তীতে উপজেলা অফিস থেকে তাদের কার্ড সংগ্রহ করা যাবে।

স্মার্ট কার্ড বিতরনের প্রক্রিয়া নিয়ে  জাকির মাহমুদ বলেন, স্মার্ট কার্ড বিতরনের তিনটি ধাপ রয়েছে। প্রথম ধাপে তাকে লাইনে দাড়িয়ে একটি টোকেন সংগ্রহ করতে হয় যে তার কার্ডটি কোন কমপাটমেন্টে রয়েছে, পরবর্তী ধাপে তাকে ১০ আঙুলের ছাপ এবং চোখের আইরিশের ছাপ দিতে হয়। পরবর্তী ধাপে তাকে তার নির্দিষ্ট কমপার্টমেন্ট থেকে কার্ড সংগ্রহ করে পুরাতন কার্ডটি জমা দিয়ে দিতে হয়।

স্মার্ট আইডি কার্ড বিতরন নিয়ে কোন সমস্যার সম্মুক্ষীন হয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে জাকির মাহমুদ বলেন, এখন পর্যন্ত  ২ টা ইউনিয়নে বিতরন সমাপ্ত হয়েছে, আগানগর ইউনিয়নে চলছে। স্থানীয় জনপ্রতিনিধি এবং গন্যমান্য বেক্তিদের সহযোগিতায় আল্লাহর রহমতে কোন সমস্যা দেখা দেয় নি। জনসাধারন ও বিপুল উৎসাহের সহিত ধৈর্য সহকারে শান্ত সুষ্ঠ ভাবে কার্ড সংগ্রহ করছেন।

স্মার্ট কার্ড নিতে আসা কয়েকজনের সাথে কথা বললে নিউজ ঢাকা ২৪কে তারা জানান, যদিও কিছুটা সময় লাইনে দাড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে, তার পরেও স্মার্ট নেয়ার পরে সেই দাড়িয়ে থাকার কষ্টটা মনে রাখার মতো না। সব মিলিয়ে সবাই ই খুশি স্মার্ট কার্ড পাওয়াতে।

আগানগর ইউনিয়নের সমাজ সেবক জাকির আহমেদের সাথে স্মার্ট আইডি কার্ড বিতরন প্রসঙ্গে কথা বললে তিনি জানান, জনসাধারনদের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে, গত কাল থেকে আগানগর ইউনিয়নে বিতরন শুরু হয়েছে, কাল শুরুর দিকে প্রচন্ড বিশৃঙ্খলা দেখা দিয়েছিলো। সঠিক নিয়ম না জানার কারনে হট্টগোল সৃষ্টি হয়। পরবর্তীতে প্রশাসন, উপজেলা নির্বাচন কমিশন এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা মিলে ২/৩ ঘন্টার মধ্যে সব কিছু স্বাভাবিক এবং সুন্দর পরিবেশে নিয়ে আসি। আগামী কাল থেকে মহিলাদের বিতরন করা হবে। মহিলা ভোটারদের যাতে কোন সমস্যা না হয় সে জন্য নির্বাচন অফিসের কর্মকতাদের সাথে কথা বলে বিশেষ ব্যবস্থা  গ্রহনের উদ্দ্যোগ নিয়েছি।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About ahmed raju

ইন সা আল্লাহ নিউজ ঢাকা ২৪ এক দিন অনেক দূর এগিয়ে যাবে আপানাদের সাথে নিয়ে। :)

Check Also

গলিতে গলিতে গ্যাং কালচার, বাড়ছে কিশোর অপরাধ

কিছুতেই থামছে না কিশোর অপরাধ। উঠতি বয়সী শিশু-কিশোররা জড়িয়ে পড়ছে মাদক চোরাচালান, ছিনতাই, চাঁদাবাজি, দখলদারিত্ব ...

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট গাড়ির অপেক্ষায় ফেরী

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি:  দক্ষিনাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে কমেছে যাত্রী ও ...

%d bloggers like this: