কেরানীগঞ্জে বিস্ফোরন ও ভাংচুরের ঘটনায় বিএনপির ৫০০ নেতাকর্মীর নামে মামলা

কেরানীগঞ্জে হযরতপুর ইউনিয়নের জগন্নাথপুর ও জিনজিরা ইউনিয়নের মনু বেপারীর ঢাল এলাকায় ককটেল বিস্ফোরন ও গাড়ী ভাংচুরের ঘটনায় বুধবার পৃথক দুইটি মামলা দায়ের করেছে মডেল থানা পুলিশ।

জগন্নাথপুরের ঘটনায় কলাতিয়া পুলিশ ফাঁড়ির এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলাকরেন। এ মামলায় ২০৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জন কে আসামী করা হয়েছে।

অন্যদিকে মনু বেপারীর ঢালের ঘটনায় কেরানীগঞ্জ মডেল থানার এস আই ফরহাদ হোসেন ছোটন বাদী হয়ে ৪৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৯০ থেকে ১০০ জনকে আসামী করে একটি মামলাকরেন

দুটি মামলায় প্রায় একই অভিযোগ আনা হয়েছে। মামলা দুটিতে অভিযোগ করা হয়েছে মঙ্গলবার সন্ধ্যায় জগন্নাথপুরে ও রাতে মনুবেপারীর ঢালে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে বেআইনি জনতাবদ্ধ হয়ে কয়েকটি ককটেল বিস্ফোরন ঘটায় এবং গাড়ী ভাংচুর করে ক্ষতিসাধন করে।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের জানান, জগন্নাথপুর ও মনুবেপারীর ঢালের ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলাদায়ের করেছে। তবে এখন পর্যন্ত কোন আসামীকেগ্রেপ্তার করা যায়নি।

এ এইচ এম সাগর।

 

 

রাজবাড়ীতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন

 রাজবাড়ীতে সড়ক পরিবহন শ্রম আইন কিছু পরিবর্তন করার দাবীতে বৃহস্পতিবার সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন ।

গত ১৯ সেপ্টেম্বর ২০১৮ মহান সংসদদে সড়ক পরিবহন আইন ২০১৮ পাশ করেন ।

রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর অয়োজনে অনুষ্ঠিত হয়েছে মানব বন্ধন সে সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (২২৮৪) সভাপতি রাকিবুল হাসান পিন্টু , সাধারন সম্পাদক মোঃ আব্দুল রশিদ, মোঃ আশরাফ প্ররামানিক , সহ সভাপতি তোফাজেল হোসেন তুকাই,

এ সময় বক্ত্যরা ৮ দফা দাবী পেশ করেন ,

১. সড়ক দূর্ঘটনাকে দূর্ঘটনা হিসেবে দেখে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশের দাবী ,

২. শ্রমিকের দন্ডে ৫ লক্ষ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থ দন্ডের বিধান যুক্ত করার দাবী ,

৩. সড়ক দূঘটনা জটিলতর মামলা তদন্তে তদন্ত কমিটিতে শ্রমিক মালিক প্রতিনিধিকে অন্তভুক্ত করার দাবী ,

৪. ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেতে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেনী স্থলে ৫ম শ্রেনী নির্ধারণ করার দাবী,

৫. কাগজ পত্র চেকিং এর নামে সড়ক পুলিশের অহেতুক হয়রানী করা বন্ধ কারার দাবী ,

৬. ওয়েস্কেলে জরিমানার পরিমান কমানো ও শাস্তি বাতিলের দাবী,

৭. আইনে কোনকোন ক্ষেত্রে অর্থদন্ডের পরিমান উল্লেখ না থাকায় জটিলতা সৃষ্টি হওয়া সমূহ বিপদ থেকেছে , এটি সংশোধন দাবী , ৮ . আলোচনার মাধ্যেমে অন্যান্য আইন সংশোধন উদ্যোগ নিতে হবে ।

Check Also

বন্যা মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

বন্যা মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

চলতি বছরের আগস্ট মাসে দেশে বন্যা হতে পারে। এমন শঙ্কায় সংশ্লিষ্ট সবাইকে বন্যা পরিস্থিতি মোকাবিলা …