কেরানীগঞ্জে বিসিক শিল্প নগরীতে আগুন

রাজধানী ঢাকার কেরানীগঞ্জের নতুন সোনাকান্দা এলাকায় বিসিক শিল্পনগরীতে অবস্থিত মবিসন্স লিমিটেড নামে একটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সোনাকান্দার বাসিন্দা কারখানাটির একজন কর্মচারী মো: ইউসুফ জানান, কারখানাটিতে সিলান্ডার থেকে সিগারেটের গ্যাস লাইটারে গ্যাস রিফিল করা হতো। রিফিল করার জন্য এখানে ছোট বড়ো প্রায় ৩০ টি মেশিন রয়েছে।

আজ দুপুরে কিভাবে যেন একটি মেশিনে লিকেজের মাধ্যমে আগুন ধরে যায়। এর পরে মুর্হতের মধ্যেই সবগুলো মেশিনই একের পর এক পুরে ছাই হয়ে যায়। প্রচন্ড আগুনে বিল্ডিংয়ের দেয়ালও ধসে পড়েছে।

প্রতক্ষদর্শী আশে পাশের কারখানার কয়েকজন জানান, দুপুর ১২টার দিকে হঠাৎ প্রচন্ড শব্দ ও লোকজনের হৈ হুল্লা দেখে বেড় হয়ে দেখি আগুনের ধোঁয়ায় চারপাশ অন্ধকার হয়ে গেছে। সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দিলে অনেক পরে ফায়ার সার্ভিসের লোকজন আসে।

ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই কারখানার শ্রমিক ও আশে পাশের আমরা সবাই মিলে চেষ্টা চালিয়ে আগুন প্রায় ৮০ ভাগ নিয়ন্ত্রনে নিয়ে আসি, পরে ফায়ার সার্ভিসের সহায়তায় পুরো আগুন নিয়ন্ত্রনে আসে। প্রায় আধা ঘন্টার এ অগ্নিকান্ডে আল্লাহর রহমতে কোন মানুষ ক্ষতিগ্রস্থ হয় নি।

এদিকে দুপুর দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ। এ সময় তিনি মবিসন্স লিমিটেডের পাশেই আরেকটি কারখানা সাময়িক ভাবে বন্ধ করে দেন। এবং যথাযথ কতৃপক্ষের ক্লিয়ারেন্স ছাড়া মবিসন্স লিমিটেড কারখানা দুটি পুনরায় যেন কার্যক্রম চালু করতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন।

উল্লেখ্য চলতি বছর ২৩ জুন একই কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তখন জানা যায়, কারখানাটি স্থাপনের কোন অনুমোদন সেখানে ছিলো না। ৬ মাস না পার হতেই আবারো দুর্ঘটনা ঘটলো।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ট্রাকচাপায় প্রান গেল রিকশাচালকের

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে সুজন বাহিনীর ভয়ে চার বছর এলাকা ছেড়ে থাকছেন বলে অভিযোগ বীর মুক্তিযোদ্ধার

কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নে কান্দাপাড়া গ্রামে সুজন বাহিনীর ভয়ে প্রায় চার বছর নিজের বাপ দাদার বসতবাড়ি …

error: Content is protected !!