কেরানীগঞ্জে অটিজম সচেতনতা বৃদ্ধি উপলক্ষে র‍্যালী ও আলোচন সভা

কেরানীগঞ্জে অটিজম সচেতনতা বৃদ্ধি উপলক্ষে ন্যাশনাল স্ট্রেটিজিক প্লান ফর নিউরোডেভেলপমেন্ট ডিজঅর্ডার” বাস্তবায়নের লক্ষ্যে আলোচন সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে ।

স্বাস্থ্য অদপ্তরের নন কমিউনিকেবল ডিজিস কন্ট্রোল ও স্বাস্থ্য পরিকল্পনা বিভাগের উদ্যোগে গতকাল বুধবার দুপুরে কালিন্দী ইউনিয়নের নেকরোজবাগ ’ রেডরোজ পার্টি সেন্টারে এ র‍্যালী ও আলোচনার সভার বাস্তবায়ন করে কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের অটিজম সেলের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব সুভাষ চন্দ্র সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের অটিজম সেলের প্রধান সমন্বয়ব ও যুগ্ম সচিব ডাঃ এ এম পারভেজ রহিম, নন কমিউনিকেবল ডিজিজেস কন্ট্রোল,স্বাস্থ অধিদপ্তরের লাইন ডাইরেক্টর ডাঃ নুর মোহাম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন, বসুন্ধরা রিভারভিউ প্রোজেক্টের হেড অফ ডিরেক্টর মেজর এম এম করিম, উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্ত কেরানীগঞ্জ, ডাঃ মীর মোবারক হোসাইন,জিনজিরা ২০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ হাবিবুর রহমান হাবিব।

এ এইচ এম সাগর :নিউজ ঢাকা ২৪

 

আরো পড়ুন : ব্যাটারী নষ্ট করে যে সকল এ্যাপস।

স্মার্টফোন  আজকাল নিত্য জীবনের একটা অংশ হয়ে দাড়িয়েছে। স্মার্ট ফোনে বেশি বিভ্রান্তিতে পরতে হয় ফোনের ব্যাটারি এর চার্জ নিয়ে। প্রায় ই দেখা যায় ব্যাটারির চার্জ শেষ হয়ে যায় দ্রুতই।

ফোনের ব্যাটারি চার্জ শেষ হবার পিছন  চার্জ খেকো অ্যাপগুলোর ভূমিকাও কম কিছু নয়। অনেক অ্যাপের কারনে চার্জ শেষ হয় দ্রুত।

এভিজি নামক একটি অ্যান্টিভাইরাস সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মোবাইল স্টোরেজের পাশাপাশি চার্জ খেকো কিছু সবার পরিচিত অ্যাপের তালিকা তৈরি এবং প্রকাশ করেছে।  অ্যাপ গুলো হলো:

 

১. ক্যান্ডি ক্রাশ সাগা : জনপ্রিয় গেইম ক্যান্ডি ক্রাশ সাগার সাথে পরিচিতি নেই এমন লোক খুব কম ই আছে। এই অ্যাপটি মোবাইলের চার্জ দ্রুতই খেয়ে ফেলে।

২. পেট রেসকিউ সাগা : এই গেমসটি ব্যাটারির চার্জ খেকো অ্যাপসের তালিকায় ২ নং অবস্থানে আছে। গেইমিং এই অ্যাপটি ব্যবহার করলে মোবইলের ব্যাটারীর   আয়ু ধীরে ধীরে কমতে থাকে।

৩. ক্ল্যাশ অফ ক্ল্যান্স : জনপ্রিয় এই গেম অ্যাপ এর সাথে পরিচয় আছে সবারই। এনড্রোয়েড গেম লাভারদের জন্য দারুন একটি অ্যাপ এটি। কিন্তু দু:খের কথা হচ্ছে ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ করে দেয় এই অ্যাপসটি। সেইসঙ্গে এম বি ও  প্রচুর খরচ হয়।

৪. গুগল প্লে সার্ভিস : ফোনের ব্যাটারি, স্টোরেজ নষ্ট করার হার বেশি হওয়ায় এর অবস্থান চতুর্থ। মূলত গুগল প্লের অ্যাপগুলো এবং গুগল অ্যাপ   আপডেট করার জন্যই গুগল প্লে সার্ভিসেস ব্যবহার করা হয়ে থাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে সুজন বাহিনীর ভয়ে চার বছর এলাকা ছেড়ে থাকছেন বলে অভিযোগ বীর মুক্তিযোদ্ধার

কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নে কান্দাপাড়া গ্রামে সুজন বাহিনীর ভয়ে প্রায় চার বছর নিজের বাপ দাদার বসতবাড়ি …

error: Content is protected !!