কেরানীগঞ্জের শুভাঢ্যা খাল রক্ষায় মহাপরিকল্পনা গ্রহন করা হবে

এ.এইচ.এম সাগরঃ দখল ও দূষনের শিকার কেরানীগঞ্জের ঐতিহ্যবাহী শুভাঢ্যা খাল পুনরুদ্ধারে মেগা প্রকল্প হাতে নেয়া হবে। খালটি যেন পুনরায় তার আগের রুপ ফিরে পায় সেই লক্ষে স্থানীয় এমপি বিদ্যুৎ প্রতিমন্ত্রীকে সাথে নিয়ে আমরা এক সাথে কাজ করবো।

কেরানীগঞ্জের শুভাঢ্যা খাল একটি ঐতিহ্যবাহী খাল। মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত এই খালটি দখল ও দূষনমুক্ত করা হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কেরানীগঞ্জের শুভাঢ্যা খালটি পরিদর্শনে এ পানি উন্নয়ন মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসব কথা বলেন। প্রতিমন্ত্রী আরো বলেন, খালটি পূনঃখনন করে পূনরায় বুড়িগঙ্গা নদী ও ধলেশ্বরী নদীর সাথে সংযোগ স্থাপন করা হবে।

এছাড়া খালের পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। আজকে আমরা খালের বর্তমান অবস্থা দেখে গেলাম অতিদ্রুতই পরিকল্পনা অনুযায়ী কার্যক্রমশুরু হবে।

অবৈধ স্থাপনার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কেরানীগঞ্জউপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, খালের আশে পাশের সকল অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হবে। অবৈধ স্থাপনা কারীরা যতো শক্তিশালীই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

এসময় প্রতিমন্ত্রীর সাথে খাল পরিদর্শনে আসেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক প্রকৌশলী মোঃ মাহফুজুররহমান,কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক শাহীন আহমেদ, কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন, উপজেলা প্রকৌশলী শাহজাহান আলী, আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশী ও শুভাঢ্যা ইউপি চেয়ারম্যান ইকবাল
হোসেন,যুবলীগ নেতা মাহমুদ আলম, ডাঃ সেলিম, মীর আসাদ হোসেন টিটু, জাকির আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী মুসলিম ঢালী, শেখ কাওসার সহ  প্রমুখ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ভোটার আইডি কার্ড এ ভুল থাকলে কি করবেন ?

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে ৭ মার্চের ভাষণ সম্বলিত পঞ্চাশ হাজার লিফলেট বিতরণ

স্বাধীনতা সংগ্রামের প্রথম ডাক প্রামাণ্য ঐতিহ্য বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণের গুরুত্ব ও তাৎপর্য নতুন …

error: Content is protected !!