একুশের প্রথম প্রহরে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের পুষ্পার্ঘ্য অর্পণ

একুশের প্রথম প্রহরে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের পুষ্পার্ঘ্য অর্পণ

একুশের প্রথম প্রহরে সোমবার দিবাগত রাতে কেরানীগঞ্জ উপজেলা প্রাঙ্গনে শহীদ মিনারের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করে মহ‍ান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন উপজেলা প্রশাসন।

এ সময় ভাষা শহীদদের স্মরণে কিছুক্ষণ দাঁড়িয়ে নীরবতা পালন করেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মেহেদী হাসানসহ অন্যরা। একুশের প্রথম প্রহরে বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এরপরে পর্যায়ক্রমে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ, কেরানীগঞ্জ প্রেসক্লাব, দক্ষিণ কেরানীগঞ্জ ও কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগ,সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক – সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

একুশের প্রথম প্রহরে কেরানীগঞ্জ উপজেলা ২০২২

প্রশাসনিক আনুষ্ঠানিকতা শেষে সাধারন মানুষের ঢল নামে উপজেলা শহীদ মিনারে। সব বয়স আর শ্রেণী-পেশার মানুষের পদচারণে মুখরিত কেরানীগঞ্জ উপজেল প্রাঙ্গন। একুশে ফেব্রুয়ারি সামনে রেখে ফুলে ফুলে ভরে উঠেছে বাঙালির শোক আর অহংকারের মিনার।

১৯৫২ সালে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ভাষা শহীদদের আত্মত্যাগের এই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর ২১শে ফেব্রুয়ারীর দিনটি বাংলাদেশে মহান শহীদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে। এরপর ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয়। এরপর থেকেই অমর একুশে দেশের গণ্ডি ছাড়িয়ে সারা বিশ্বে এখন পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে।

 

নিউজ ঢাকা ২৪

আরো পড়ুন: জিনজিরা প্রাসাদ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে ব্যক্তি উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

ঢাকার কেরানীগঞ্জে রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা গ্রামের আমেরিকারন প্রবাসী মোঃ রজ্জব আলীর ব্যাক্তি উদ্যোগে ঈদ উপহার …

error: Content is protected !!