Breaking News
Home / ক্যারিয়ার / আবরার হত্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল

আবরার হত্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল

জয়নাল আবেদীন,ববি প্রতিনিধি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ মুজাহিদের নৃশংস হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (৭ অক্টোবর) বেলা ৪ টায় সময় শিক্ষার্থীরা মানববন্ধন করে। বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু হয়ে বরিশাল-পটুয়াখালি মহাসড়ক এর শূন্য পয়েন্ট দিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে মিছিল শেষ হয়। একই সময়ে ভিন্ন ব্যানারে মানববন্ধন করে জাতীয় মানবাধিকার কমিটি, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা।

গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আহমেদ সিফাত বলেন, আজকের বিক্ষোভ মিছিল শুধু আবরার হত্যার জন্য না, এ বিক্ষোভ বিগত দিনের সকল হত্যাকাণ্ডের বিরুদ্ধে আর ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটতে পারে। এ ধরনের হত্যাকাণ্ড কখনোই কাম্য না।এ ধরনের অপরাজনীতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ মিলান বলেন,আবরার হত্যা একটা জঘন্যতম ঘটনা।দোষীরা যে দলের হোক তারা সেই দলের ভাবমূর্তি তথা ছাত্র রাজনীতির ভাবমূর্তি নষ্ট করছে সুতরাং তাদের সর্বোচ্চ বিচার দাবি জানাচ্ছি যাতে করে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা আর না ঘটে।

জাতীয় মানবাধিকার বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খাজা আহম্মদ বলেন, আবরার হত্যার দৃষ্টান্তমূলক তথা সমগ্র দেশ কাপানো কোনো বিচার যদি আমরা আদায় করতে না পারি তবে আবরারের আত্মা, আবরারের বাবা-মায়ের অভিশাপ আমাদের কোনোদিন ক্ষমা করবে না।দেশের সর্বস্তরের ছাত্রদের কাছে আমার করজোড় অনুরোধ থাকবে, নিজ নিজ জায়গা থেকে আবরারের পিছনে দাঁড়ান, আবরারের পরিবারের পিছনে দাঁড়ান, সম্মিলিত আন্দোলন ঘরে তুলে জাতিকে আবরার পরিবারের অভিশাপ থেকে মুক্ত করুন।

উল্লেখ্য,রবিবার দিবাগত রাত ২টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবাসিক ছাত্র আবরার ফাহাদ মুজাহিদকে হত্যা করা হয়। ধারণা করা হচ্ছে, ফেসবুক স্ট্যাটাসের জেরে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় তাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

কেরানীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজমিস্ত্রীর মৃত্যু

ঢাকার কেরানীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ সবুজ(২২) নামে এক রাজমিস্ত্রী মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার বিকালে কেরানীগঞ্জের ...

জবি ছাত্র ইউনিয়নের নতুন নেতৃত্বে মুত্তাকী-জাহিন

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের ২৮ তম কাউন্সিলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *