Obaydul kader

আন্দোলনরত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার আহ্বান কাদেরের

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আদালতের আদেশ অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ জুলাইরাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

কাদের বলেন, ‘আমরা জেনেছিআগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে আপিল বিভাগে চূড়ান্ত শুনানির মাধ্যমে কোটা সংক্রান্ত বিষয়টির নিষ্পত্তি হবে। আমরা তত দিনে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করতে বলবো। একইসঙ্গে মানুষের দুর্ভোগ সৃষ্টি হতে পারে এ ধরনের কর্মসূচি পরিহার করে আদালতের নির্দেশনা অনুযায়ী যার যার শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ করবো।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর সব কর্মসূচি সম্পন্ন হয়েছে। বেইজিংয়ে ওনার রাত্রিযাপনের কথা ছিল।সায়মা ওয়াজেদ পুতুল দেশে আছেন। তিনি কিছুটা অসুস্থ, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতেই দেশে ফিরে আসছেন। অনেকে এ বিষয়ে মিথ্যা ও ভুল তথ্য দিচ্ছে।

আদালতের আদেশের পরেও বাংলা ব্লকেড কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। তারা যদি কর্মসূচি প্রত্যাহার না করেন সে ক্ষেত্রে বিকল্প কী ভাবছেন জানতে চাইলে তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আদালত প্রধান বিচারপতির নেতৃত্বে যে রায়টি দিয়েছেন। এর প্রতিক্রিয়ায় এই মুহূর্তে তারা সাড়া দিচ্ছে কি দিচ্ছে না এটারও তো একটা সময় লাগেএই মুহূর্তেই এ ব্যাপারে মন্তব্য করা আমার মনে হয় সমীচীন নয়। আমরা আজকের দিন দেখিকালকের দিন দেখি।

ওবায়দুল কাদের বলেন, তারা যে বিষয় নিয়ে আন্দোলন করছে, আমরা তো সেই কোটামুক্ত সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা আমাদের সিদ্ধান্ত থেকে সরছি না। আদালতের সিদ্ধান্ত হবে চূড়ান্ত। আশা করি বাস্তব সম্মত রায় দিয়ে সিদ্ধান্ত দেবেন আদালত।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আমাদের যোগাযোগ আছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অচিরেই সমস্যার সমাধান হবে।

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

অনির্দিষ্টকালের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) দুুপুরে এ …