অকালে প্রাণ হারালো জাবির মেধাবী এক শিক্ষার্থী

মোঃ খালেদ সাইফুল্লাহ,জাবি প্রতিনিধি: সবাইকে কাঁদিয়ে অকালে না ফেরার দেশে চলে গেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৬তম আবর্তনের ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী ফারিহা নুসরাত জেরিন।

৯ মার্চ (শনিবার) ভোর রাতে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। হাসপাতাল সুত্রে জানা যায়, এলার্জির ইঞ্জেকশন এর ওভারডোজের কারনে ইন্টারনাল ব্লিডিং শুরু হয়েছিল তার। এতে ১০ দিনে ৮০ ব্যাগ রক্তের প্রয়োজন ছিলো। এই রক্ত ম্যানেজ করতে উঠেপড়ে লেগেছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রক্তও ম্যানেজ হয়ে গিয়েছিল কিন্তু সব কিছু ঠিকঠাক হওয়ার আগেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি।

ফারিহা নুসরাত জেরিনের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায় কিন্তু পরিবারের সাথে ঢাকার সেন্ট্রাল রোডে থাকতেন। ভিকারুন্নেসা নূন স্কুল এন্ড কলেজে এইচএসসি পাশ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হন। দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন তিনি। থাকতেন জাহানারা ইমাম হলে। তৃতীয় বর্ষে উঠার আগে তার পথচলা চিরদিনের মত থেমে গেল।

মঙ্গলবার বাদ যোহর জানাযা নামাজের পর আজিমপুর কবরস্থানে চিরদিনের জন্য শায়িত হবেন তিনি। এদিকে, তার এই অকাল মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নেমে এসেছে শোকের ছায়া।

নিউজ ঢাকা

আরো পড়ুন,দক্ষিণের মেয়রকে শুভেচ্ছা জানালেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের নেতারা

Check Also

স্কাউট উদ্ধার অভিযান

কিশোরগঞ্জে স্কাউটস এর অগ্নি নির্বাপন ও ভুমিকম্প পরবর্তী উদ্ধার প্রশিক্ষণ

‘‘যথাযত প্রস্তুতি দুর্যোগে কমাবে ক্ষতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান ৩য় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা স্কাউট …