চুনকুটিয়া সড়কে ভোগান্তি

সড়কে ভোগান্তি; ৫০০ মিটার সড়কে বেহাল দশা ২ লাখ বাসিন্দার

৫০০ মিটার সড়কে সড়কে ভোগান্তি ২ লাখ বাসিন্দার

বর্ষা মৌসুমে কম-বেশি সব রাস্তায় একটু কাদাপানি দেখা যায়। কিন্তু কেরানীগঞ্জের শুভাড্যা ইউনিয়নের চুনকুটিয়া বউবাজার এলাকা থেকে চৌধুরীপাড়া  রাস্তার  চিত্রটি সম্পূর্ণ ভিন্ন। গত ১ বছর ধরে পানি জমে থাকে এই রাস্তাটিতে।  দুর্গন্ধযুক্ত ড্রেনের ময়লা পানিতে চলতে হয় মানুষকে। প্রতিদিন এই সড়কে ভোগান্তি পোহাতে হয় এই রাস্তা দিয়ে চলাচল করা হাজারো মানুষের। মাত্র পাচ’শ মিটার সড়কের জন্য ভোগান্তিতে পড়েছে এই এলাকায় বসবাসকারী প্রায় ২ লক্ষাধিক বাসিন্দা।

চুনকুটিয়ায় সড়কে ভোগান্তি

কেরানীগঞ্জের শুভাড্যা ইউনিয়নের চুনকুটিয়া বউবাজার এলাকা থেকে চৌধুরীপাড়া  রাস্তা গিয়ে দেখা যায়, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তাটিতে দুর্গন্ধযুক্ত ময়লা পানিতে ডুবন্ত। সেখানে হাঁটাচলা একেবারেই দুষ্কর। এই পানি মাড়িয়েই চলাচল করছেন এখানকার বাসিন্দারা। যার কারণে এই সড়কে ভোগান্তি পোহাচ্ছেন আশপাশের বাসাবাড়ির বাসিন্দারা।  নাকাল হয়ে যাচ্ছেন ময়লা পানির দুর্গন্ধে।  সড়কের দু’পাশে বেশ কয়েকটি স্কুল,মাদ্রাসা ও কারখানা রয়েছে। এখান দিয়ে ছাত্রছাত্রীরা ড্রেনের পানির কারণে হেঁটে যেতে না পেরে ওই সড়কটুকু রিকশায় পারাপার হতে হয়। স্থানীয়রা মিলে দু’পাশে সুরকি ফেলে চলাচলের জন্য অস্থায়ী ব্যবস্থা তৈরি করলেও অধিক জনসংখ্যার কারণে সেখানে দিয়ে লাইন ধরে চলাচল করতে দেখা গেছে।

নাক চেপে রাস্তা পার হচ্ছেন মারুফ। তিনি বলেন, দুর্গন্ধের কারণে ঘরেও টেকা যায় না। বাচ্চাদের সমস্যা হয়। অনেক দিন ধরে এই পানিগুলো জমে আছে। এগুলোতে মশাও হচ্ছে । প্রতিদিন এই পানি মাড়িয়ে বাসায় আসতে হয়। ফলে নানান ধরনের চর্ম রোগ হয় অনেকের। সড়কটিতে ড্রেনের ময়লা পানি থাকায় অজু অবস্থায় মসজিদে যেতে পারছেনা মুসল্লিরা।

তামিমা নামে অপর একজন বলেন, সড়কটি ঢাকা-মাওয়া মহাসড়কে গিয়ে মিশেছে। পুরো সড়কটির বেহাল দশা থাকলেও মাত্র পাচ’শ মিটার সবচাইতে খারাপ অবস্থা। এই সড়কে ভোগান্তি  সবচেয়ে বেশী পোহাতে হয় কোমলমতি স্কুলের ছোট ছোট শিক্ষার্থী  ও মাদ্রাসার ছাত্রদের।

এক বছর ধরে এমন বেহাল দশা থাকলেও জনপ্রতিনিধিরা কেউই সড়কটির প্রতি সুদৃষ্টি দেয়নি বলে অভিযোগ স্থানীয়দের।

এই সড়কে ভোগান্তি সম্পর্কে জানতে চাইলে স্থানীয় শুভাঢ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন জানান, ১১শ’ কোটি টাকা ব্যয়ে কেরানীগঞ্জে পাঁচটি স্থানীয় পুননির্মাণ প্রকল্প সরকার হাতে নিয়েছে। এই পাঁচটি প্রকল্পের মধ্যে চৌধুরীপাড়া বউবাজার সড়কটিও রয়েছে। প্রকল্পটির কাজ শুরু হওয়ার আগে প্রাথমিকভাবে যাতে স্থানীয়রা চলাচল করতে পারে সেজন্য অচিরেই একটি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুনঃ মিটফোর্ড হাসপাতাল এর চিকিৎসা সেবা চলছে অস্বাস্থ্যকর পরিবেশে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

সাশ্রয়ী মূল্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুত দেয়া আগামী দিনের বড় চেলেঞ্জ

  কেরানীগঞ্জে আইটি পার্কের ভিত্তিপ্রস্থ স্থাপন   বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরূল হামিদ …

error: Content is protected !!